কীবোর্ডেই গাড়ি ডাকা, বাজারসদাই, বিকাশে লেনদেন!

0

যদি এমন হয়, ম্যাসেজের সময় কিবোর্ড অ্যাপ থেকেই যদি গাড়ি ডাকা যায়, তাহলে মন্দ হয় না কিন্তু। এমনই এক কিবোর্ড হলো ‘মুঠো কিবোর্ড’। মুঠোপে লিমিটেড এমন কিবোর্ডটি সম্প্রতি উন্মোচন করেছে। এটি দিয়ে স্মার্টফোনে লেখালেখির পাশাপাশি নানা ধরনের কাজও করা যায়।

কিবোর্ডটির সবচেয়ে চমৎকার ফিচার হলো এটির সাহায্যে ভয়েস কমান্ড ব্যবহার করে সহজেই বাংলা টাইপ করা যাবে। এ জন্য কিবোর্ডের উপরে ডান পাশে থাকা মাইক্রোফোন আইকনে ক্লিক করে ভয়েস কমান্ড দিতে হবে। তাহলে মুখে যা বলবেন তা স্বয়ংক্রিয়ভাবে টাইপ হয়ে যাবে।

অ্যাপটি দিয়ে বাংলা ও ইংরেজি উভয় ভাষাতেই লেখা যাবে। বাংলায় রয়েছে অভ্র লেআউট। কিবোর্ডটি থেকে উবারের মাধ্যমে রাইড শেয়ারিং সুবিধা পাওয়া যাবে। এ ছাড়া মিলবে চালডাল ডটকম থেকে গ্রোসারি অর্ডার দেওয়ার সুবিধা।

এ দুই সেবা পেতে কিবোর্ডটির উপরে বাম পাশের প্লাস আইকনে ক্লিক করতে হবে। এরপর সেখান থেকে গাড়ি ও শপিং আইকনে ক্লিক করে সুবিধা দুইটি নেয়া যাবে।

কিবোর্ডটিতে রয়েছে বিল্টইন ক্যালকুলেটর সুবিধা। এ ছাড়া সোয়াইপিং ও অটোকারেকশন ফিচার রয়েছে। অ্যাপটিতে শিগশির মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে মোবাইল রিচার্জের সুবিধাও যুক্ত করা হবে। যারা হুটহাট ইমোজি পাঠিয়ে মেসেজে বন্ধুদের চমকে দিতে চান তাদের জন্য রয়েছে প্রায় আড়াই হাজার ইমোজি।

গুগল প্লেতে ৪.৭ রেটিং প্রাপ্ত অ্যাপটির সাইজ ৯ মেগাবাইট। নতুন হওয়ায় ডাউনলোডের পরিমাণ কম।
অ্যাপটি ডাউনলোড করা যাবে এই ঠিকানা থেকে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।