করোনাভাইরাস প্রতিরোধে গণপ্রচারণায় সুজন

করোনাভাইরাস থেকে মুক্ত থাকতে সচেতনতার উপর গুরুত্বারোপ করার পরামর্শ দেন জনতার ঐক্য চাই শীর্ষক নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। বুধবার (১৮ই মার্চ)বেলা ১২টায় নগরীর কাজীর দেউড়ি বাজারে বিক্রেতা ও ক্রেতা সাধারণের মাঝে জীবানুনাশক সাবান, হেক্সিসল ও গ্লাভস বিতরণের সময় এ পরামর্শ দেন।

এ সময় বাজারের ব্যবসায়ী এবং ক্রেতাসাধারণের উদ্দেশ্যে খোরশেদ আলম সুজন বলেন, সম্প্রতি বিশ্বজুড়ে বিপুল আতঙ্ক তৈরি করেছে প্রাণঘাতী করোনাভাইরাসটি। দ্রুত ছড়িয়ে পড়া এ ভাইরাসের প্রতিষেধক হিসেবে এখনো স্বীকৃত কোনো ভ্যাকসিন আবিষ্কার না হওয়ায় এর প্রতিরোধও সম্ভব হচ্ছে না। তাই এ ভাইরাস থেকে রক্ষা পেতে সচেতনতার কোন বিকল্প নাই।

তিনি বলেন, বিশেষ করে মাছ এবং মাংসের বাজারের উচ্ছিষ্টগুলো খোলা জায়গায় স্তুপ করে রাখার ফলে দুর্গন্ধ ছড়াচ্ছে যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। বাজার নিয়মিত পরিস্কার পরিচ্ছন্ন রাখা ও ময়লা আবর্জনা পরিস্কার করে ব্লিচিং পাউডার ছিটানোর পরামর্শ দেন।

প্রচারণা শেষে নাগরিক উদ্যোগের পক্ষ থেকে বাজারের বিক্রেতা ও ক্রেতাদের জীবানুনাশক তরল সাবান, হেক্সিসল বিতরণ করেন। এছাড়া বাজারের মাছ-মাংস বিক্রেতা এবং মাছ কাটার সাথে নিয়োজিত ব্যাক্তিদের হ্যান্ড গ্লাভস বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন রাজনীতিবিদ হাজী মো. ইলিয়াছ, কাজীর দেউড়ি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক আব্দুল জলিল, আব্দুর রহমান মিয়া, এস এম আবু তাহের, সাইদুর রহমান চৌধুরী, নিজাম উদ্দিন, নাগরিক উদ্যোগের সদস্য সচিব হাজী মোঃ হোসেন, এজাহারুল হক, নগর স্বেচ্ছাসেবক লীগ সদস্য নুরুল কবির, মো. শাহজাহান, সমীর মহাজন লিটন, আবুল কালাম আবু, রকিবুল আলম সাজ্জী, মহানগর নগর ছাত্রলীগ সভাপতি এম ইমরান আহমেদ ইমু, মাহাদী হাসান সনন প্রমুখ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!