এই অভিনেত্রী ছিলেন চট্টগ্রামের স্কুলশিক্ষক, জানা গেল মৃত্যুর পর

0

প্রবীণ অভিনেত্রী ও চট্টগ্রামের হাটহাজারী স্কুলের সাবেক শিক্ষিকা কস্তুরী চৌধুরী ৭৬ বছর বয়সে মারা গেলেন। অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার এক দিন আগেও বিজ্ঞাপনচিত্রের শুটিংয়ে চট্টগ্রাম আসার কথা ছিল তার।

মা কস্তুরী চৌধুরীর সঙ্গে অভিনয়শিল্পী মেয়ে সংগীতা চৌধুরী
মা কস্তুরী চৌধুরীর সঙ্গে অভিনয়শিল্পী মেয়ে সংগীতা চৌধুরী

কস্তুরী চৌধুরী ছিলেন চট্টগ্রামের ব্রিটিশবিরোধী আন্দোলনের বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের আত্মীয়। ‘সুতরাং’ ছবিতে অভিনয়ের জন্য সুভাষ দত্ত তাকে প্রস্তাব দিয়েছিলেন।

সর্বশেষ তিনি রাশিদ পলাশের ‘ময়ূরাক্ষী’ চলচ্চিত্রে চিত্রনায়িকা ববির মায়ের চরিত্রে অভিনয় করেছেন।

অনেক দিন ধরে কিডনি জটিলতায় ভুগছিলেন কস্তুরী চৌধুরী। প্রায় তাকে যেতে হতো হাসপাতালে। গত ২১ মার্চ শারীরিক অবস্থার অবনতি হলে দ্রুত তাকে রাজধানীর মগবাজার এলাকার একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে তিন দিন লাইফ সাপোর্টে থাকার পর শ্যামলীর আরেকটি হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে নেওয়া হয় বঙ্গবন্ধুঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

Yakub Group

কস্তুরী চৌধুরীর মেয়ে সংগীতা চৌধুরীও অভিনয়শিল্পী। মায়ের স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, ‘ছোটবেলা থেকেই আম্মা অভিনয় করতেন। তবে সেটা ছিল স্কুল-কলেজে। শিক্ষিকা মা আমাদের চার ভাইবোনকে মানুষ করতে পেশাদার অভিনয়ে নামই লেখাতে পারেননি। প্রথমবার কোনো চলচ্চিত্রে অভিনয় করতে পেরে মায়ের সে কী উচ্ছ্বাস!’

সংগীতা চৌধুরী বলেন, ‘শিক্ষকতা থেকে মা অবসর নেওয়ার পর অনেকে তাকে নিয়ে বিজ্ঞাপনচিত্রও বানাতে চেয়েছিলেন। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে এসবও করতে পারেননি। অসুস্থ হওয়ার এক দিন আগেও বিজ্ঞাপনচিত্রের শুটিংয়ে চট্টগ্রাম যাওয়ার কথা ছিল।’

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm