ইংলশি তোপের মুখোমুখি ভঙ্গুর আফগানিস্তান

0

বিশ্বকাপ শুরুর আগে হুংকারে হুংকারে নিজেদের শক্তিমত্তা জানান দিতে চেয়েছিল আফগানিস্তান। প্রথম চার ম্যাচে তাতে পুরোপুরি ব্যর্থ আফগানরা। পঞ্চম ম্যাচেও তাদের জন্য অপেক্ষা করছে কঠিন পরীক্ষা। এবারের প্রতিপক্ষ যে বিশ্বকাপের অন্যতম হট-ফেভারিট ইংল্যান্ড। মঙ্গলবার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে মুখোমুখি হবে দুদল।

এবারের আসরে নিজেদের প্রথম চার ম্যাচের তিনটিতে জিতে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের চার নম্বরে আছে স্বাগতিক ইংল্যান্ড। অন্যদিকে টানা চার হারে ১০ দলের টুর্নামেন্টে সবার শেষে অবস্থান আফগানিস্তানের।

ম্যানেচেস্টারে বড় জয় দিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার লক্ষ্যে মাঠে নামবে ইংল্যান্ড। সেখানে প্রথম জয়ের জন্য লড়বে আফগানিস্তান।

ইংল্যান্ডের টপ ও মিডলঅর্ডার ব্যাটসম্যানরা দারুণ ফর্মে রয়েছেন। স্বাগতিক বোলাররাও আছেন ছন্দে। তুলনামূলক সহজ প্রতিপক্ষের বিপক্ষে সহজ জয়ের ব্যাপারে আশাবাদী ইংলিশরা।

সেখানে ব্যাটসম্যানদের ব্যর্থতা ভাবাচ্ছে আফগানিস্তানকে। দারুণ শুরুর পর তালগোল পাকিয়ে ফেলা যেন অভ্যাসে পরিণত করে ফেলেছে আফগানরা। শনিবার কার্ডিফে সাউথ আফ্রিকার বিপক্ষে ৬৯ রানে ৯ উইকেট হারিয়ে বড় হার নিয়ে মাঠ ছাড়ে রশিদ-নবীর দল। ব্যাটসম্যানদের এমন ভরাডুবির সমাধান খুঁজছে দলটি।
ইংলশি তোপের মুখোমুখি ভঙ্গুর আফগানিস্তান 1
টিম নিউজ
সাউথ আফ্রিকা ম্যাচ মিস করা নাজিবুল্লাহ জাদরান একাদশে ফিরতে পারেন। তাকে জায়গা দিতে বাদ পড়তে পারেন আসগর আফগান। বিশেষজ্ঞ স্পিনার হিসেবে মুজিব-উর রহমান একাদশে থাকবেন বলেই মনে হচ্ছে।

হ্যামস্ট্রিং ইনজুরির কারণে আফগান ম্যাচ তো বটেই, শ্রীলঙ্কার বিপক্ষেও খেলতে পারবেন না জেসন রয়। তার জায়গায় একাদশে ঢুকবেন জেমস ভিন্স। ইনজুরি থেকে পুরোপুরি সেরে না উঠলেও আফগানিস্তান ম্যাচে একাদশে থাকতে পারেন নিয়মিত অধিনায়ক ইয়ন মরগান।

সম্ভাব্য একাদশ
ইংল্যান্ড: জনি বেয়ারস্টো, জেমস ভিন্স, জো রুট, ইয়ন মরগান, বেন স্টোকস, জস বাটলার, ক্রিস ওকস, আদিল রশিদ, লিয়াম প্লাঙ্কেট, জফরা আর্চার ও মার্ক উড।

আফগানিস্তান: হযরতউল্লাহ জাজাই, নুর আলি জাদরান, রহমত শাহ, হাসমতউল্লাহ শহিদি, মোহাম্মদ নবী, গুলবাদিন নায়েব, নাজিবুল্লাহ জাদরান, রশিদ খান, ইকরাম আলি খিল, মুজিব-উর রহমান ও হামিদ হাসান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm