৭ বিদ্যুৎকেন্দ্রের উদ্বোধন প্রধানমন্ত্রীর হাতে, চারটিই চট্টগ্রামের

ভিডিও কনফারেন্সে উদ্বোধন বুধবার

সারাদেশের আরও ২৩টি উপজেলা বিদ্যুতায়নের আওতায় আনতে সাতটি বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে চারটিই চট্টগ্রামের। এগুলো হচ্ছে আনোয়ারা পাওয়ারপ্লান্ট, কর্ণফুলী পাওয়ারপ্লান্ট, শিকলবাহা বিদ্যুৎকেন্দ্র এবং পটিয়া পাওয়ারপ্লান্ট।

বুধবার (১৩ নভেম্বর) সকাল ১০টায় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাতটি বিদ্যুৎকেন্দ্রের উদ্বোধন করবেন বলে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি) সূত্র জানিয়েছে।

এই সাতটি বিদ্যুৎকেন্দ্র হল ৩০০ মেগাওয়াটের আনোয়ারা পাওয়ারপ্লান্ট, ১১০ মেগাওয়াটের কর্ণফুলী পাওয়ারপ্লান্ট, ১০৫ মেগাওয়াটের শিকলবাহা বিদ্যুৎকেন্দ্র, ৫৪ মেগাওয়াটের পটিয়া পাওয়ারপ্লান্ট, ১১৩ মেগাওয়াট রংপুর পাওয়ারপ্লান্ট, ৮ মেগাওয়াটের তেঁতুলিয়া পাওয়ারপ্লান্ট এবং ১০০ মেগাওয়াটের গাজীপুর পাওয়ারপ্লান্ট।

পল্লী বিদ্যুৎ বোর্ড (বিআরইবি) সূত্র জানায়, চট্টগ্রামে শতভাগ বিদ্যুতায়নের আওতায় আসা একমাত্র উপজেলা হচ্ছে লোহাগাড়া উপজেলা। এছাড়া সারা দেশে শতভাগ বিদ্যুতায়নের আওতায় আসা ২২টি উপজেলা হচ্ছে বগুড়া জেলার গাবতলী, শ্রীপুর ও শিবগঞ্জ উপজেলা, ফরিদপুর জেলার মধুখালী, নগরকান্দা ও সালথা উপজেলা, গাইবান্ধা জেলার ফুলছড়ি, গাইবান্ধা সদর ও পলাশবাড়ি উপজেলা, হবিগঞ্জ জেলার মাধবপুর ও নবীগঞ্জ উপজেলা, ঝিনাইদহ জেলার কালিগঞ্জ ও মহেশপুর উপজেলা, কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলা, নাটোর জেলার বড়াইগ্রাম, লালপুর ও সিংড়া উপজেলা, নেত্রকোনা জেলার বারহাট্টা ও মহোনগঞ্জ উপজেলা, পিরোজপুর জেলার ভান্ডারিয়া, কাউখালী ও ইন্দুরকানী উপজেলা।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!