৪৫ মিনিটে চট্টগ্রাম বিমানবন্দরে মিলবে করোনা পরীক্ষার সনদ, শুরু ১ জানুয়ারি থেকে

চট্টগ্রামের বিদেশগামী যাত্রীরা ১ জানুয়ারি থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সর্বনিম্ন ৪৫ মিনিটের মধ্যেই পাবেন করোনা পরীক্ষার সনদ।

দীর্ঘদিনের দাবির মুখে এজন্য চট্টগ্রাম বিমানবন্দরের ভেতরে বসেছে তিনটি আরটি-পিসিআর ল্যাব। এতোদিন শুধু ঢাকা বিমানবন্দরেই বিদেশগামী যাত্রীরা পেয়ে আসছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বুধবার (২৯ ডিসেম্বর) ও বৃহস্পতিবার ৪৮ ঘণ্টা আরটি পিসিআর ল্যাবের কার্যক্রম পরীক্ষামূলকভাবে চালু করা হবে। এরপর আনুষ্ঠানিকভাবে আরটি-পিসিআর ল্যাবগুলো চালু হবে নতুন বছরের প্রথম দিন ১ জানুয়ারি থেকে।

সর্বনিম্ন ৪৫ মিনিট থেকে সর্বোচ্চ দুই ঘণ্টার মধ্যে চট্টগ্রামের বিদেশগামী যাত্রীরা এই ল্যাবে করোনা পরীক্ষার সনদ পাবেন।

চট্টগ্রাম বিমানবন্দরে করোনা শনাক্ত করার জন্য চারটি প্রতিষ্ঠানকে আরটি-পিসিআর ল্যাব স্থাপনের অনুমতি দেওয়া হয়েছে। এই চার প্রতিষ্ঠান হলো— চট্টগ্রামের শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি ক্লিনিক, কুমিল্লার মর্ডান হসপিটাল প্রাইভেট লিমিটেড, ঢাকার ল্যাবএইড লিমিটেড ও প্রেসক্রিপশন পয়েন্ট।

প্রতি পিসিআর পরীক্ষার জন্য ১ হাজার ৬০০ টাকা ফি প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় কর্তৃক পরিশোধ করা হবে বলে আগেই জানানো হয়েছে। বিদেশগামী যাত্রীরা বিমানবন্দরে স্থাপিত ল্যাবে নমুনা জমা দেওয়ার পর ৪৫ মিনিট থেকে সর্বোচ্চ ২ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষার সনদ পাবেন।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!