চট্টগ্রামে মসজিদে ঢুকে স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলা, দু পক্ষে আহত ১১ জন

চট্টগ্রামের আনোয়ারার বরুমচড়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ শাহাদাত হোসেন চৌধুরী ও সমর্থকদের উপর হামলার ঘটনা ঘটেছে। এতে চেয়ারম্যান প্রার্থীর ছোটবোনসহ উভয়পক্ষের ১১ জন সমর্থক আহত হয়েছে। ঘটনার পর আনোয়ারা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শুক্রবার (২৪ ডিসেম্বর) বেলা একটায় উপজেলার পশ্চিম বরুমছড়া শাহজীপাড়া জামে মসজিদে এ ঘটনা ঘটে।

এতে আহত হয়েছেন, স্বতন্ত্র প্রার্থীর ছোট বোন শাহিদা আকতার (৪০), মোহাম্মদ এহলাস (২৪), বুলু আকতার (৫০), শামীমা আকতার (৪০), ইদ্রিছ, (৩৫), ইমাম শরীফ (৮০) এবং আওয়ামীলীগের নৌকা সমথিত মোহাম্মদ মামুন (৫৫), মোহাম্মদ আলী (৪৫), মোহাম্মদ হাবীব (৪০), নুরুল হক (৪৫), মোহাম্মদ ইউসুফ (৩২) আহত হয়। গুরুতর আহতদের মধ্যে শাহিদা ও এহলাসকে চট্টগ্রাম মেডিকেলে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (২৪ ডিসেম্বর) বিকালে সরোজমিনে গিয়ে ও স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, শুক্রবার দুপুর সাড়ে ১২টায় ইউনিয়নের শাহজীপাড়া ও বদলমাঝির বাড়ি এলাকায় নিবার্চনী প্রচার-প্রচারণায় যান স্বতন্ত্র প্রার্থী শাহদাত হোসেন চৌধুরী। দুপুর একটার দিকে জুম্মার নামাজ পড়ার জন্য সমর্থকদের নিয়ে শাহজীপাড়া জামে মসজিদে প্রবেশ করলেও নৌকার সমর্থকরা মসজিদের ভিতরে ঢুকে লাঠিসোঠা নিয়ে হামলা করে। এ সময় উভয়পক্ষের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

ঘটনার পর প্রায় ৩ ঘন্টা অবরুদ্ধ হয়ে পড়েন বরুমছড়ার শাহজীপাড়া এলাকায় স্বতন্ত্র প্রার্থী শাহদাত হোসেন চৌধুরী ও তার সমর্থকরা। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস.এম দিদারুল ইসলাম গিয়ে তাকে উদ্ধার করে। ঔই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানা গেছে।

স্বতন্ত্র প্রার্থী শাহদাত হোসেন চৌধুরী অভিযোগ করে বলেন, শুক্রবার সকাল থেকে আমার বোনসহ সমর্থকদের নিয়ে আমার নির্বাচনী এলাকায় প্রচারণা চালায়। দুপুরে যখন জুম্মার নামাজের সময় হয়, তখনই নামাজ আদায় করতে শাহজীপাড়া এলাকার জামে মসজিদে ঢুকি। ওই সময় প্রতিপক্ষের লোকজন দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে আমাদের উপর হামলা করে। মসজিদের বাইরে থাকা আমার বোনকেও তার মারধর করে আহত করেন। এদের হামলায় আমার বেশ কয়েকজন সমর্থক আহত হয়েছেন।

জানতে চাইলে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী সামশুল ইসলাম চৌধুরী বলেন, ‘কয়েকদিন ধরে বিদ্রোহী প্রার্থী শাহদাত হোসেন চৌধুরীর সমর্থকরা ফেসবুকে উস্কানীমূলক পোস্ট দিচ্ছে। শুক্রবার দুপুরে দু’পক্ষের মধ্যে একটু হাল্কা সংঘর্ষের ঘটনা ঘটেছে।’ এঘটনায় আমার সমর্থকও আহত হয়েছে। আমি থানায় একটি অভিযোগ করেছি।

ঘটনার বিষয়ে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম দিদারুল ইসলাম সিকদার জানান, নির্বাচনী প্রচার-প্রচারণাকে কেন্দ্র করে দু’পক্ষের সমর্থকদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। খরব পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। এ ঘটনায় কোনো পক্ষ থানায় অভিযোগ করেনি।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!