২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৩০৬ জনের সবাই তরুণ

আক্রান্তের সংখ্যা ২ হাজার ছাড়ালো

দেশে গত ২৪ ঘণ্টার নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩০৬ জন। যাদের সবাই তরুণ। বয়স তাদের ২১ থেকে ৩০ বছরের মধ্যে। দেশে একদিনে এত তরুণ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এটিই সর্বোচ্চ।

বুধবার (১৫ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, দেশে ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৩০৬ জন। মৃত্যু হয়েছে ৯ জনের। এ নিয়ে দেশে মোট সংক্রমিত হয়েছেন ২ হাজার ১৪৪ জন। মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ৮৪ জনে। নতুন আক্রান্ত ৩০৬ জনের বয়স ২১ থেকে ৩০ বছর।

২৪ ঘণ্টায় দেশে ২ হাজারের বেশি নমুনা পরীক্ষা হয়েছে, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ জন। এখন পর্যন্ত মোট সুস্থ ব্যক্তির সংখ্যা ৬৬ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯ জন ব্যক্তির সকলের বয়স ৩০ থেকে ৬০ বছরের মধ্যে। এদের মধ্যে ৬ জন ঢাকায়, নারায়ণগঞ্জ ২ জন আর সাভারে ১ জন মারা গেছেন।

এদিকে চট্টগ্রাম বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত হয়েছে ২ জন। এই নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা ৩৪ জন। তার মধ্যে এক প্রতিবন্ধী শিশু, এক বৃদ্ধ, দুই জন নারীসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত নগরীতে আক্রান্ত হয়েছে ২১জন। উপজেলায় আক্রান্ত হয়েছে ১৩ জন।

বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রান্ত সংখ্যা সাড়ে ২২ লাখ ছাড়িয়েছে। মৃতের সংখ্যা দেড় লাখেরও বেশি। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ লাখ ৭৪ হাজারেরও বেশি মানুষ। ইতালীকেও পিছনে ফেলে মৃত্যুর হার বেশি যুক্তরাষ্ট্রে। এই দেশে একদিনে মৃত্যু হয়েছে ২ হাজার ৫৩৫ জনের। এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৭ লাখ ১০ হাজারের বেশি মানুষ। মৃতের সংখ্যা ৩৭ হাজার ছাড়িয়েছে। দেশটিতে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাড়ে ৬৩ হাজারের বেশি মানুষ।

আরএ/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!