১০১০ কিলোমিটার পাড়ি দিয়ে টেকনাফে সেনাবাহিনীর ১০০ সাইক্লিস্ট

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর ১০০ সদস্যের সাইক্লিস্ট দল ১০১০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে টেকনাফে পৌঁছেছে।

মঙ্গলবার (১ ডিসেম্বর) বিকেলে তারা টেকনাফের মেরিন ড্রাইভের জিরো কিলোমিটারে পৌঁছেন। পরে ফ্লাগ ইন অনুষ্ঠানের মাধ্যমে সাইকেল ট্যুরের সমাপ্তি ঘোষণা করা হয়।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে গত ৮ নভেম্বের তেঁতুলিয়ার বাংলাবান্ধা জিরো পয়েন্টে থেকে “মুজিব বর্ষ সাইক্লিং এক্সপেডিশন-২০২০” নামের এই সাইকেল ট্যুর শুরু হয়েছিল। মঙ্গলবার বিকেলে ২২ দিনের এই সাইক্লিং এক্সপেডিশন টেকনাফের মেরিন ড্রাইভের জিরো পয়েন্টে গিয়ে শেষ হয়। লাল-সবুজের পোশাকে সজ্জিত সাইক্লিস্ট সেনা সদস্যদের রাস্তার দুই পাশে স্থানীয় লোকজন পতাকা নেড়ে স্বাগত জানায়।

সাইক্লিস্টরা জানান, বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা বুকে ধারন করে সেই চেতনা ছড়িয়ে দিয়েছেন সমগ্র বাংলাদেশে। এছাড়া যাত্রাপথে সচেতনতামূলক বার্তা জনসাধারণের মাঝে পৌঁছে দেন।
রামু সেনাবাহিনীর লে. কর্নেল মো. শফিউল আলম ফ্লাগ ইন অনুষ্ঠান পরিচালনা করেন। সাইকেল দলকে স্বাগত জানান রামু ১০ সেনানিবাসের আটিলারি বিগ্রেড কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল ওমর সাদি। মেজর আসিফ মাহমুদের নেতৃত্বে গত ৮ নভেম্বর তেঁতুলিয়ার বাংলাবান্ধা জিরো পয়েন্ট থেকে যাত্রা শুরু করে সাইকেল দলের একশ সদস্য। যার মধ্যে ৩ নারী এই সাইকেল যাত্রায় সহযাত্রী ছিলেন।

প্রসঙ্গত, সরকার ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত সময়কালকে মুজিববর্ষ হিসেবে উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে। তারই অংশ হিসেবে তেঁতুলিয়া থেকে টেকনাফ পর্যন্ত সাইকেলে দীর্ঘ পথ পাড়ি দেবার দুঃসাহসিক প্রয়াস গ্রহণ করে সফলভাবে সম্পন্ন করেন সেনাবাহিনীর সাহসী সদস্যরা।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!