হাটহাজারীতে প্রথম করোনা রোগী শনাক্ত

চট্টগ্রামের হাটহাজারীতে প্রথমবারের মতো ২৮ বছর বয়সী এক যুবকের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। বুধবার (৬ মে) বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাটহাজারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু সৈয়দ মো. ইমতিয়াজ হোসাইন।

করোনা শনাক্ত হওয়া ওই যুবকের বাড়ি উপজেলা ২ নম্বর ধলই ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে। তিনি দীর্ঘদিন ধরে কাটিরহাটে একটি কম্পিউটারের দোকানে চাকরি করতেন।

ডা. আবু সৈয়দ মো. ইমতিয়াজ হোসাইন বলেন, করোনা ভাইরাস শনাক্ত ওই যুবকের আগে থেকে শ্বাসকষ্ট ছিল। ২৯ এপ্রিল ওই যুবকের কাছ থেকে নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের ফৌজদারহাটে বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতালে পাঠানো হলে আজ বুধবার তার রিপোর্ট পজিটিভ আসে। তবে তিনি আপাতত সুস্থ আছেন। তার চিকিৎসার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

করোনা শনাক্ত যুবক চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, গত ১ এপ্রিল থেকে আমি বাড়ির বাইরে যাইনি। আগে থেকে আমার শ্বাসকষ্ট ছিল। কিছুদিন আগে আমার জ্বর-সর্দি আক্রান্ত হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে করোনা টেস্ট করাই। বাড়ির বাইরে না গিয়ে কিভাবে করোনা আক্রান্ত হলাম বুঝতেছি না।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত ওই যুবকের বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। ওই বাড়ির পাশাপাশি প্রতিবেশিদের স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!