হাটহাজারীতে তৃতীয় করোনা রোগী শনাক্ত

চট্টগ্রামের হাটহাজারীতে তৃতীয়বারের মতো ৬৫ বছর বয়সী একব্যক্তির শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। সোমবার (১১ মে) সকাল ১১ টায় বিষয়টি নিশ্চিত করেছেন হাটহাজারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু সৈয়দ মো. ইমতিয়াজ হোসাইন।

করোনা শনাক্ত হওয়া ওই ব্যক্তির বাড়ি উপজেলা গড়দুয়ারা ইউনিয়নে। তবে তিনি হাটহাজারী বাজার এলাকায় বসবাস করতেন। বর্তমানে তিনি চট্টগ্রামের বাসায় আছেন।

ওই ব্যক্তির হাটহাজারীর বাড়ি লকডাউন করা হবে বলে জানিয়েছেন হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মাসুদ আলম।

এদিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু সৈয়দ মো. ইমতিয়াজ হোসাইন বলেন, করোনা শনাক্ত ওই ব্যক্তি গত ৬ মে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ফ্লু কর্নারে নমুনা দেন। পরে তার নমুনা চট্টগ্রামের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতালে পাঠানো হয়। সেখানে পরীক্ষার পর রোবরার ওই ব্যক্তির করোনা পজিটিভ পাওয়া যায়।

তিনি আরও বলেন, করোনা পজিটিভ আসা ব্যক্তি আপাতত সুস্থ আছেন। যদিও তিনি ডায়াবেটিস রোগী। তবে তাঁ চিকিৎসার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। যেহেতু তিনি তার চট্টগ্রামরে বাসায় আছেন। তাই এ বিষয়টি আমি চট্টগ্রাম জেলা সিভিল সার্জনকে অবহিত করেছি। হয়তো এ ব্যাপারে সিভিল সার্জন পদক্ষেপ গ্রহণ করবেন।

এদিকে, উপজেলার বুড়িশ্চর ১ নম্বর ওয়ার্ডের এ কে সিদ্দিকী স্কুলের পূর্ব পাশে যমুনা আবাসিক এলাকায় একটি ভবনে রাঙ্গুনিয়া উপজেলায় থেকে আসা করোনা পজিটিভ এক সরকারি কর্মকর্তা অবস্থান করার খবর নিশ্চিত করেছেন মদুনাঘাট তদন্ত কেন্দ্রের অফিসার ইনচার্জ জব্বারুল ইসলাম। খবর পেয়ে ওই ভবনটি পুলিশ তাৎক্ষণিকভাবে লকডাউন করেছে।

প্রসঙ্গত, দুইদিন আগে গত শুক্রবার (৮ মে) হাটহাজারী উপজেলায় দ্বিতীয়বারের মতো ৩২ বছর বয়সী এক মহিলার শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছিল। এছাড়া গত গত ৬ মে প্রথমবারের মতো ২৮ বছর বয়সী এক যুবকের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। এরা উভয়ে উপজেলা ২ নম্বর ধলই ইউনিয়নের বাসিন্দা।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!