হলফনামায় হিসাব চুরি দাখিলপাস টিনুর!

আতঙ্কের জনপদ খ্যাত চকবাজার ওয়ার্ড থেকে কাউন্সিলর প্রার্থী আলোচিত সন্ত্রাসী নুর মোস্তফা টিনু নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামায় তার দুটি ফ্ল্যাটের তথ্য গোপন করেছেন বলে অভিযোগ উঠেছে। এলাকবাসীর দাবি, পাঁচলাইশ থানাধীন কাপাসগোলার আকশাহ লেইনের শামীম প্রাঙ্গণ টাওয়ারের দ্বিতীয় তলায় আছে আলোচিত এই সন্ত্রাসীর ফ্ল্যাট।

বর্তমানে তিনি বসবাস করছেন কাপাসগোলা মোড়ে নবাব হোটেলের পাশে এলিগ্যান্স হোসাইন টাওয়ারের নিচ তলায়। সিডিএতে পাস হওয়া ওই বিল্ডিংয়ের প্ল্যানে নিচ তলা ছিল গ্যারেজ। টিনু সেটি জোর করে দখলে নিয়ে নামমাত্র মূল্যে নিজের নামে লিখে নিয়েছেন বলে অভিযোগ মিলেছে। টিনুর মানসিক নির্যাতনে ওই টাওয়ারের মালিক ওমর ফারুক স্ট্রোক করেছিলেন বলে জনশ্রুতি আছে।

১৬ নম্বর চকবাজার ওয়ার্ড নগরীতে ‘আতঙ্কের জনপদ’ হিসেবে পরিচিত। একই সঙ্গে এটি আবার ‘শিক্ষা জোন’ নামেও খ্যাত। অথচ এই ওয়ার্ড থেকে কাউন্সিলর হতে চাওয়া নুর মোস্তফা টিনু মোটে দাখিল (এসএসসি) পাস। কথিত এই যুবলীগ নেতা বর্তমানে একটি অস্ত্র মামলায় কারাগারে আছেন। হলফনামা অনুযায়ী তিনি আরেকটি অস্ত্র মামলা, একটি বিস্ফোরণসহ মোট তিনটি মামলা থেকে অব্যাহতি পেয়েছেন।

শিক্ষাগত যোগ্যতার কলামে দাখিল (এসএসসি) পাস উল্লেখ করা কারাবন্দি টিনুর হাতে আছে নগর ৯০ হাজার টাকা। আর্থিক প্রতিষ্ঠানে জমা আছে ১ লাখ ৫৪ হাজার ৭৭৭ টাকা।

বীমা কোম্পানি মেট লাইফ আলিকোতে তার জমা আছে ১৭ লাখ ৩৯ হাজার ৯৮৫ টাকা। এছাড়াও তার ব্যক্তিগত ব্যবসায় বিনিয়োগ আছে ১২ লাখ ৭৮ হাজার ৭৮ টাকা।

যৌথমালিকানাধীন ডিশ ব্যবসায় সাত ভাগের একভাগ শেয়ারের মালিক টিনুর বিনিয়োগ ১০ লাখ টাকা।

বউয়ের নামে ১৫ তোলা স্বর্ণালঙ্কার থাকলেও টিনুর কোন অলঙ্কার নাই। টেলিভিশন, ফ্রি, এসিসহ যাবতীয় ইলেক্ট্রনিক্স সামগ্রী ও আসবাবপত্র থাকলেও কোনটার দাম উল্লেখ নেই হলফনামায়।

প্রসঙ্গত, নুর মোস্তফা টিনু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তালিকাভুক্ত সন্ত্রাসী এবং গ্যাং কালাচারের বিপথগামী সমালোচিত কিশোর গ্যাং লিডার। র‌্যাবের হাতে অস্ত্রসহ আটক হয়ে বর্তমানে তিনি কারাগারে আছেন।

এফএম/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!