চট্টগ্রামে ৪৮ ঘণ্টার গণপরিবহন ধর্মঘট স্থগিত করল মালিক-শ্রমিকরা

চট্টগ্রামে বাস পোড়ানোর প্রতিবাদে ৪৮ ঘণ্টার ধর্মঘট প্রত্যাহার করেছে বৃহত্তর চট্টগ্রাম গণপরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। রোববার (২৮ এপ্রিল) বিকালে চট্টগ্রাম সার্কিট হাউসে জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকের পরই ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত জানায় সংগঠনটি।

এর আগে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় তিনটি বাস পোড়ানোর প্রতিবাদ এবং তিন দফা দাবিসহ এই ধর্মঘট ডাকা হয়।

বৈঠকে সভাপতির বক্তব্যে চট্টগ্রাম জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, শিক্ষার্থীদের দাবির মধ্যে যে তিনটি প্রশাসনের সঙ্গে সম্পৃক্ত সেগুলোর বিষয়ে ইতোমধ্যে ব্যবস্থা নেওয়া হয়েছে। সড়ক সংস্কার, নিহত-আহত শিক্ষার্থীদের ক্ষতিপূরণসহ সড়কের শৃঙ্খলার বিষয়ে ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে মামলা প্রত্যাহারের সুযোগ নেই। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। আর বাকি দাবিগুলো বাস্তবায়ন বিষয়টি প্রক্রিয়াধীন।

বৈঠকে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ কে এম গোলাম মোর্শেদ খান, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের প্রতিনিধি অতিরিক্ত উপ পুলিশ কমিশনার নোবেল চাকমা।

আইএমই/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!