হঠাৎ বদলি কেজিডিসিএল এমডি, নতুন দায়িত্বে শাহীনুর

নিয়ম না মেনে বিজ্ঞপ্তি ছাড়াই ৩৪ জন কর্মকর্তার নিয়োগসহ নানা অভিযোগের প্রক্ষিতে হঠাৎ বদলি করা হয়েছে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (কেজিডিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. রফিকুল ইসলামকে। একই দিনে তার স্থলে নতুন এমডি হিসেবে পদায়ন করা হয় মো. শাহীনুর ইসলাম।

গত ২১ সেপ্টেম্বর বাংলাদেশ তেল, গ্যাস ও খনিজসম্পদ কর্পোরেশন (পেট্রোবাংলা) পরিচালক (প্রশাসনের) এক অফিস আদেশের কেজিডিসিএলের এমডি মো. রফিকুল ইসলামকে অবমুক্ত করার আদেশ জারি করেন।

একইদিনে কেজিডিসিএলের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ দিয়েছেন মো. শাহীনুর ইসলামকে। ইতোমধ্যে নিজস্ব ওয়েবসাইটে নতুন এমডির নাম প্রকাশও করেছে কেজিডিসিএল।

সম্প্রতি গত ১১ ও ১৩ আগস্ট পরপর দৈনিক চট্টগ্রাম প্রতিদিন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে এমডি রফিকুল ইসলামের বিরুদ্ধে। দুটি প্রতিবেদনে শিরোনাম ছিল- কর্ণফুলী গ্যাসে বিজ্ঞপ্তি ছাড়াই ‘পছন্দের’ ৩৪ কর্মকর্তা নিয়োগ এবং কর্ণফুলী গ্যাসে বিভাগীয় মামলার পরও ডিজিএমকে গৃহঋণ এমডি রফিকুলের।

অভিযোগ রয়েছে, চলতি বছরে ১৮ জুলাই থেকে ৫ মে পর্যন্ত তিন দফায় মোট নিয়োগ বিজ্ঞপ্তি ছাড়াই ৩৪ জন কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হয়। সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের নিয়ম নীতি না মেনে গোপনে বিশেষ সুবিধা নিয়ে নগরীর ইপিজেড এলাকায় একটি বিদ্যুৎ কেন্দ্রকে বকেয়া টাকা পরিশোধে অবৈধ সুযোগ করে দেয় মো. রফিকুল ইসলাম।

এছাড়াও মোটা অর্থের কমিশনের নেওয়ার মাধ্যমে কোম্পানির প্রফিডেন্ট ফাউন্ডের কয়েক কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ রয়েছে এই কর্মকর্তার বিরুদ্ধে।

এমএ/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!