সেই ডাক্তারের বাড়িসহ বাঁশখালীতে ৬ বাড়ি লকডাউন

আরও ৫ ডাক্তার হোম কোয়ারেন্টাইনে

চট্টগ্রামের বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত এক চিকিৎসক করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন। অবশ্য তিনি গত ৮ এপ্রিল বাঁশখালী হাসপাতালের দায়িত্ব সেরে চট্টগ্রাম নগরীর কাতালগঞ্জের বাসায় যাওয়ার পর আর বাঁশখালী হাসপাতালে আসেননি।

মঙ্গলবার (১৪ এপ্রিল) রাতে ওই চিকিৎসক করোনা আক্রান্ত হয়ে জেনারেল হাসপাতালে ভর্তি হওয়ার পর ঘটনাটি জানাজানি হলে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৫জন ডাক্তারকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। এর পর বুধবার (১৫ এপ্রিল) সকালে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তার গ্রামের বাড়ি বাঁশখালীর বৈলছড়িতে ৪টি বাড়ি এবং গত ৮ এপ্রিল চিকিৎসা করা তার দুই রোগীর বাড়িসহ মোট ৬টি বাড়িতে লাল পতাকা টাঙিয়ে লকডাউন করে দেওয়া হয়।

বাড়িগুলো লকডাউন করার সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতিকুর রহমান, বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম মজুমদার, বৈলছড়ি ইউপি চেয়ারম্যান মো. কফিল উদ্দিন। অপরদিকে চট্টগ্রামের কাতালগঞ্জের ১০ তলা বিশিষ্ট দালানটি লকডাউন করে দিয়েছে জেলা প্রশাসন।

বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. মো. শফিকুর রহমান মজুমদার বলেন, ‘গত ৭ ও ৮ এপ্রিল বাঁশখালী হাসপাতালের এক ডাক্তার কর্তব্যরত থাকা অবস্থায় যে সকল ডাক্তার তার সংস্পর্শে ছিলেন ওই রকম ৫ জন ডাক্তারকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এছাড়া আরও বিশদ তদন্ত শেষে আরও ব্যবস্থা নেওয়া হবে।’

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!