সীতাকুণ্ডে লাইসেন্স ছাড়া কৃষি পণ্য বেচে জরিমানা গুনলেন ৪ ব্যবসায়ী

বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে সীতাকুণ্ড পৌরসভা বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছেন। অভিযানে লাইসেন্স ছাড়া কৃষি পণ্য বিক্রির দায়ে চার দোকানদারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (২৩ অক্টোবর) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহাদাত হোসেনের নেতৃত্বে বাজারে এই অভিযান চালানো হয়।

অভিযানে আরও উপস্থিত ছিলেন কৃষি বিপণন অধিদপ্তর চট্টগ্রামের জেলা মার্কেটিং অফিসার রেজাউল ইসলাম, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. কামাল উদ্দীন চৌধুরী, পৌরসভা দোকান মালিক সমিতির সভাপতি রেজাউল করিম বাহার, সাধারণ সম্পাদক মো. বেলাল হোসেন।

অভিযানে পৌরবাজারের ব্যবসায়ী হারাধন সাহাকে ২ হাজার টাকা, দিলীপ কুমারকে ২ হাজার, তালিকা মূল্য না থাকায় চাল ব্যবসায়ী প্রদীপ চন্দ্র দাশকে ৩ হাজার ও মুদি দোকানি জামাল উদ্দীনকে ৩ টাকা জরিমানা করা হয়।

ইউএনও মো. শাহাদাত হোসেন বলেন, ‘লাইসেন্সবিহীন কৃষিপণ্য বিপণন ও বিক্রি করার অপরাধে বাজারের আড়ৎদার হারাধন সাহাকে ২ হাজার টাকা, দিলীপ কুমারকে ২ হাজার,তালিকা মূল্য না থাকায় চাল ব্যবসায়ী প্রদীপ চন্দ্র দাশকে ৩ হাজার ও মুদি দোকানি জামাল উদ্দীনকে ৩ টাকাসহ মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়৷’

তিনি বলেন, ‘অভিযুক্ত সকলেই তাদের অভিযোগ স্বীকার করেন এবং দ্রুত কৃষিপণ্য বিপণন লাইসেন্স সংগ্রহ ও দোকানে মূল্য তালিকা টাঙাবেন বলে অঙ্গীকার করেন।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!