সিএমপির ৭ থানায় বড় রদবদল, নতুন ওসি চারজন, নড়চড়ে সাত এসিও

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে (সিএমপি) সহকারী পুলিশ কমিশনার (এসি), অফিসার ইনচার্জ (ওসি) ও ইন্সপেক্টর পদে আবারও বড় ধরনের রদবদল ঘটেছে। এর মধ্যে সাত থানায় ওসি ও ইন্সপেক্টর পদে পরিবর্তন এসেছে। এই থানাগুলো হচ্ছে— ডবলমুরিং, হালিশহর, বায়েজিদ বোস্তামী, ইপিজেড, পাহাড়তলী, কোতোয়ালী ও বাকলিয়া থানা।

ইপিজেড ও পাহাড়তলী থানার বর্তমান দুই ওসিকেই সিটিএসবিতে বদলি করা হয়েছে। অন্যদিকে বাকলিয়া ও বায়েজিদ বোস্তামী থানার বর্তমান দুই ওসি (তদন্ত)-কে দুই থানার পূর্ণাঙ্গ ওসি হিসেবে পদায়ন করা হয়েছে।

সোমবার (২৮ আগস্ট) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার কৃষ্ণ পদ রায় স্বাক্ষরিত পৃথক দুটি আদেশে এই রদবদল ও পদায়ন করা হয়েছে।

রদবদলে সাত এসি

সিএমপি কমিশনারের আদেশ অনুসারে, সিএমপির সহকারী পুলিশ কমিশনার সব্যসাচী মজুমদারকে সহকারী পুলিশ কমিশনার (স্টাফ অফিসার) হিসেবে বদলি করা হয়েছে। সহকারী পুলিশ কমিশনার মোহাম্মদ শরীফুল আলম চৌধুরী সুজনকে সহকারী পুলিশ কমিশনার (সদর) হিসেবে বদলি করা হয়েছে।

সহকারী পুলিশ কমিশনার নূরে আলম মাহমুদকে সহকারী পুলিশ কমিশনার (ক্রাইম) হিসেবে বদলি করা হয়েছে। সহকারী পুলিশ কমিশনার মারেফুল করিমকে সহকারী পুলিশ কমিশনার (ফোর্স) হিসেবে বদলি করা হয়েছে।

সহকারী পুলিশ কমিশনার মাহমুদুল হাসানকে সহকারী পুলিশ কমিশনার (দক্ষিণ) হিসেবে বদলি করা হয়েছে। সহকারী পুলিশ কমিশনার আবু জাফরকে সহকারী পুলিশ কমিশনার (আরও) হিসেবে বদলি করা হয়েছে। সহকারী পুলিশ কমিশনার মো. জাহাঙ্গীরকে সহকারী পুলিশ কমিশনার (পিওএম) হিসেবে বদলি করা হয়েছে।

সাত থানায় বড় রদবদল

সিএমপি কমিশনারের আদেশ অনুসারে, পুলিশ পরিদর্শক (তদন্ত) কায়সার হামিদকে হালিশহর থানার অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে বদলি করা হয়েছে।

বায়েজিদ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ হোছাইনকে ইপিজেড থানার অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে বদলি করা হয়েছে। অন্যদিকে ইপিজেড থানার ওসি আব্দুল করিমকে সিটিএসবির পুলিশ পরিদর্শক হিসেবে বদলি করা হয়েছে।

পাহাড়তলী থানার ওসি মুস্তাফিজুর রহমানকে সিটিএসবির পুলিশ পরিদর্শক হিসেবে বদলি করা হয়েছে। অন্যদিকে হালিশহর থানার ওসি মোহাম্মদ জহির উদ্দিনকে পাহাড়তলী থানার অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে বদলি করা হয়েছে।

ডবলমুরিং থানার অফিসার ইনচার্জ (ওসি) সাখাওয়াৎ হোসেনকে নিরস্ত্র পুলিশ পরিদর্শক (ডিবি-পশ্চিম) হিসেবে বদলি করা হয়েছে। অন্যদিকে সিটিএসবির পুলিশ পরিদর্শক ফজলুল কাদের পাটোয়ারীকে ডবলমুরিং থানার অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে বদলি করা হয়েছে।

বাকলিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কায়সার হামিদকে হালিশহর থানার অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে বদলি করা হয়েছে। অন্যদিকে বায়েজিদ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ হোছাইনকে ইপিজেড থানার অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে বদলি করা হয়েছে।

এছাড়া কোতোয়ালী থানার পুলিশ পরিদর্শক (অপারেশন্স) আরমান হোসেনকে কোতোয়ালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হিসেবে বদলি করা হয়েছে। সিটিএসবির পুলিশ পরিদর্শক নুরুল বাশারকে কোতোয়ালী থানার পুলিশ পরিদর্শক (অপারেশন্স) হিসেবে বদলি করা হয়েছে।

অপরাধ শাখার পুলিশ পরিদর্শক আল-মামুনকে বায়েজিদ বোস্তামী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হিসেবে বদলি করা হয়েছে। ডিবি-পশ্চিম জোনের পুলিশ পরিদর্শক শহিদুর রহমানকে বাকলিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হিসেবে বদলি করা হয়েছে।

আরও রদবদল সাতদিন আগে

এর আগে গত ২০ আগস্ট চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার কৃষ্ণ পদ রায় স্বাক্ষরিত এক আদেশে খুলশী থানার ওসি সন্তোষ চাকমাকে পাঁচলাইশ থানার ওসি হিসেবে বদলি করা হয়। অন্যদিকে পাঁচলাইশ থানার বর্তমান ওসি নাজিম উদ্দিন মজুমদারকে সিএমপির সিটিএসবির পুলিশ পরিদর্শক হিসেবে বদলি করা হয়।

এছাড়া কোতোয়ালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রুবেল হাওলাদারকে খুলশী থানার ওসি হিসেবে বদলি করা হয়। সিটিএসবির পুলিশ পরিদর্শক এআইএম তৌহিদুল করিমকে চকবাজার থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) হিসেবে বদলি করা হয়।

একইভাবে সিটিএসবির পুলিশ পরিদর্শক রফিক উল্লাহকে সিএমপির পরিদর্শক (প্রসিকিউশন) হিসেবে বদলি করা হয়। অন্যদিকে পুলিশ পরিদর্শক (প্রসিকিউশন) মোহাম্মদ আতিকুর রহমানকে সিএমপির পুলিশ পরিদর্শক (ডিবি-উত্তর) হিসেবে বদলি করা হয়।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!