সাতকানিয়ায় সওজের ২ কোটি টাকার জায়গা উদ্ধার

চট্টগ্রামের সাতকানিয়ায় অভিযান চালিয়ে প্রায় ৬৫ শতক জায়গা উদ্ধার করেছে সড়ক ও জনপদ বিভাগ (সওজ)। সোমবার (২৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় উপজেলার বাজালিয়া বাস স্টেশন এলাকায় বান্দরবান-কেরাণীহাট সড়কে এ অভিযান পরিচালনা করেন সওজের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনোয়ারা বেগম।। উদ্ধারকৃত জায়গার আনুমানিক মূল্য ২ কোটি টাকা বলে জানিয়েছেন বান্দরবান সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তারা।

জানা গেছে, বান্দরবান-কেরাণীহাট সড়কের বাজালিয়া বাস ষ্টেশন এলাকায় একটি চিহ্নিত ভূমিদস্যু চক্র সওজের জায়গা অবৈধভাবে দখল করে দোকানসহ বিভিন্ন স্থাপনা নির্মাণ বাণিজ্য চালিয়ে আসছিল। ইতিমধ্যে দফায় দফায় ভূমিদস্যু চক্রকে সরকারি জায়গা থেকে অবৈধ স্থাপনা ভেঙ্গে নেওয়ার নোটিশ দেওয়া হলেও তারা সরকারি নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে উল্টো এসব নোটিশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রীট মামলা (রীট নম্বর-১৫২৪৮/১২) দায়ের করেন। রীটের প্রেক্ষিতে হাইকোর্ট সরকারের উপর রুল জারিপূর্বক উভয় পক্ষকে স্থীতাবস্থা বজায় রাখার আদেশ দিলে সড়ক ও জনপদ বিভাগ এ অবৈধ স্থাপনা উচ্ছেদে আইনগত বাধার সম্মুখীন হয়।
সাতকানিয়ায় সওজের ২ কোটি টাকার জায়গা উদ্ধার 1

সম্প্রতি বিচারপতি নাঈমা হায়দার ও খিজির আহমেদ চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বেঞ্চ সওজের জায়গায় নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদের উপর দেওয়া স্থিতাবস্থা আদেশ প্রত্যাহার পূর্বক রুলের নিষ্পত্তি করেন। এতে সওজের জায়গার উপর নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ পূর্বক অবৈধ জবর দখলমুক্ত করার প্রতিবন্ধকতা সরে যায়। এর প্রেক্ষিতে অভিযান পরিচালনা করা হয়।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!