সাতকানিয়ায় নলুয়ায় ঠিকাদারের লোক পেটালেন মিন্টু বাহিনীর লোক

চট্টগ্রামের সাতকানিয়ার নলুয়া ইউনিয়নের পূর্ব গাটিয়াডেঙ্গায় এবার ঠিকাদারের লোক পেটালেন স্থানীয় মিন্টু বাহিনীর সক্রিয় ক্যাডার মনজুর। শুক্রবার (১৪ অক্টোবর) রাত ১১টায় এ ঘটনা ঘটে বলে জানা গেছে।

জানা গেছে, খন্দকার পাড়া জামে মসজিদের জন্য গণস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের গভীর নলকূপ স্থাপনের জন্য নিয়োজিত ঠিকাদারের লোক আরাফাত গেলে তাকে মারধর করেন মনজুর।

স্থানীয়রা জানান, ঠিকাদারের পক্ষে নলকূপ স্থাপনের জন্য গেলে স্থানীয় ক্যাডার মনজুর তাদেরকে জায়গা নির্ধারণ করে দেন। কিন্তু যে জায়গায় নলকূপ স্থাপনের জন্য বলা হয়, ওই জায়গার ওপর দিয়ে গেছে বিদ্যুতের মেইন লাইন। সেখানে নলকূপ স্থাপনের জন্য লোহার পাইপ নড়াচড়া করতে গেলে বিদ্যুতের তারে লেগে যে কোনো সময় দুর্ঘটনার সৃষ্টি হতে পারে। এমনকি মৃত্যু পর্যন্তও হতে পারে।

এমন অবস্থায় অন্য কোনো স্থান নির্ধারণের অনুরোধ করা হলে ক্ষিপ্ত হয়ে মনজুর ঠিকাদারের প্রতিনিধি আরাফাতকে মারধর করেন। এ ঘটনার পর নলকূপ স্থাপন না করেই লোকজন ও সামগ্রী নিয়ে চলে যান আরাফাত।

ভুক্তভোগী আরাফাত বলেন, ‘আমাদের নিরাপত্তার কথা না ভেবে নলকূপ স্থাপনের জন্য বলা হয় বিদ্যুতের মেইন লাইনের নিচে— যা কোনোভাবেই সম্ভব নয়। একটু এদিক সেদিক হলেই এতে দুর্ঘটনায় জীবননাশের সম্ভাবনা আছে। আমরা ওই জায়গায় নলকূপ স্থাপনে অপারগতা জানালে সাথে সাথে মনজুর আমাকে থাপ্পড় মারে। এতে আমি এখন এক কানে শুনতে পাচ্ছি না।’

তবে মনজুর বিষয়টি অস্বীকার করে বলেন, ‘যারা নলকূপ বসাতে এসেছেন, তাদের সাথে একটু বাড়াবাড়ি ও কথা কাটাকাটি হয়েছে। মারধরের কোনো ঘটনা ঘটেনি। তাদের সাথে যোগাযোগ হয়েছে, আগামীকাল তারা এসে নলকূপটি বসাবেন। বিদ্যুতের লাইনে না লাগে এমন সুবিধাজনক স্থানে বসানো হবে নলকূপটি।’

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!