সাঈদীর গায়েবানা জানাজা নিয়ে জামায়াত-পুলিশ সংঘর্ষ চট্টগ্রামে, আটক অর্ধশত

জামায়াতের সাবেক নায়েবে আমির
দেলাওয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় প্রায় অর্ধশত জামায়াত-শিবিরের নেতাকর্মীকে আটক করা হয়েছে। তবে প্রাথমিক অবস্থায় আটকদের নাম-ঠিকানা পাওয়া যায়নি।

সাঈদীর গায়েবানা জানাজা নিয়ে জামায়াত-পুলিশ সংঘর্ষ চট্টগ্রামে, আটক অর্ধশত 1

মঙ্গলবার (১৫ আগস্ট) বিকাল ৪টার দিকে নগরীর আলমাস সিনেমা হলের সামনে পুলিশ-জামায়াতের নেতারা সংঘর্ষে জড়ায়। পরবর্তীতে এর রেশ কাজীর দেউরি, ওয়াসা মোড় ও লালখানবাজার এলাকায় ছড়িয়ে পড়ে।

সংঘর্ষের সময় ইট-পাটকেলের আঘাতে পুলিশের একাধিক সদস্য আহত হওয়ার তথ্য জানায় কোতয়ালী থানা পুলিশ।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির জানান, ‘জামায়াত-শিবিরের ৩০ জনের বেশি নেতাকর্মীকে কোতোয়ালী থানা পুলিশ গ্রেপ্তার করেছে। আশপাশের থানা পুলিশও কিছু গ্রেপ্তার করতে পারে। মোট সংখ্যা এখনও জানানো সম্ভব নয়।

এদিকে বিকাল ৪টার পর ৪-৫ শ’ জনের একটি মিছিল জামিয়াতুল ফালাহ থেকে আলমাস সিনেমা হলের সামনে গেলে পুলিশ মিছিলটি লক্ষ্য করে ফাঁকাগুলি ছুঁড়ে। এতে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। পরে বিক্ষুদ্ধ সমর্থকরা আশপাশের এলাকায় ভাঙচুরসহ পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়তে থাকে।

সোমবার (১৪ আগস্ট) রাত ৮টা ৪০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাঈদী। এর আগে রোববার বিকালে দেলাওয়ার হোসাইন সাঈদী কাশিমপুর কারাগারে অসুস্থ হয়ে পড়েন।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!