শ্বাসকষ্টে ঢাকায় মারা যাওয়া বৃদ্ধের দাফন হলো বোয়ালখালীতে

বোয়ালখালী উপজেলার ৫ নম্বর ওয়ার্ডের দরপপাড়া এলাকার বাসিন্দা শামসুর রহমান (৮১) সোমবার (১৩ এপ্রিল) সকালে বার্ধক্য ও দীর্ঘদিনের শ্বাসকষ্টজনিত কারণে ঢাকায় মৃত্যু বরণ করেন। পরিবারের সদস্যরা লাশ নিয়ে বোয়ালখালীতে দাফন করতে নিয়ে আসছেন এমন খবরের ভিত্তিতে এলাকার মানুষের মধ্যে ভয়-ভীতি ও আশঙ্কার সৃষ্টি হয়। চট্টগ্রাম জেলা প্রশাসকের নির্দেশনায় তাৎক্ষণিকভাবে উপজেলা প্রশাসনের সংশ্লিষ্টরা উপস্থিত থেকে বাড়িতে লাশ না এনে সরাসরি কবরস্থানে নেওয়ার ব্যবস্থা করেন।

জানা যায়, লাশ পৌঁছায় রাত ১১টা ৩০মিনিটে। উপজেলা প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত থেকে পরিবারের সদস্যদের দিয়ে ইসলামি শরিয়াহ মোতাবেক গোসলের পর কাফনের কাপড় পরিয়ে রাত ৩টায় জানাযা ও দাফনকাজ সম্পন্ন করেন। দাফনের পর রাতেই ঐ পরিবারের সদস্যরা ঢাকার উদ্দেশ্যে রওনা দেন।

উল্লেখ্য, ঢাকা থেকে আগত ঐ পরিবারের কোন সদস্য স্থানীয় কারো সংস্পর্শে আসেননি। সুতরাং এলাকাবাসীকে আতঙ্কিত না হতে অনুরোধ করা করে উপজেলা প্রশাসন।

দাফন তদারকি ও সার্বিক ব্যাবস্থাপনায় ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো. মোজাম্মেল হক চৌধুরী, বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ আব্দুল করিম, বোয়ালখালী থানা পুলিশ, প্যানেল মেয়র শাহজাদা মিজান, কাউন্সিলর (৫ নম্বর ওয়ার্ড) ইসমাইল হোসেন আবু, ইসলামিক ফাউন্ডেশনের মডেল কেয়ারটেকার রিদওয়ানুল হক। লাশ দাফনের পর কাউকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়নি। ওই পরিবার কারও সংস্পর্শে না আসায় উপজেলার কোন বাড়ি লকডাউন ঘোষণাও করা হয়নি।

এ বিষয়ে বোয়ালখালীর উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন বলেন, ‘মৃত ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কী না নিশ্চিত না হওয়া সত্ত্বেও বোয়ালখালীর জনগণের নিরাপত্তার স্বার্থে শতভাগ সতর্কতায় দাফন করা হয়েছে।’

বোয়ালখালীর সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, ‘আমাদের সর্বোচ্চ সতর্কতা ছিল বোয়ালখালীর জনগণের নিরাপত্তা এবং বৃদ্ধ ব্যক্তির দাফন ইসলামী শরিয়াহ অনুসারে যথাযথ সম্মানের সাথে করা হয়।’

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!