শেরশাহ খেলার মাঠে আড্ডা নিষিদ্ধ করে উঠল সাইনবোর্ড

অভিযানে নগরীতে সোয়া লাখ জরিমানা আদায়

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে চট্টগ্রাম নগরের বিভিন্ন স্থানে জেলা প্রশাসন ও সেনাবাহিনীর দিনভর যৌথ অভিযান চালিয়ে ২৪টি মামলায় ১ লাখ ২৭ হাজার ৬০০ টাকা জরিমানা করেছে।

বুধবার (১৫ এপ্রিল) সকাল ৯টা থেকে ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযানে নামে ভ্রাম্যমাণ আদালত। বিকেল ৩টা পর্যন্ত চলে এ অভিযান। এছাড়া বিকেল ৩টা থেকে আরও ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, কোতোয়ালি, সদরঘাট ও ডবলমুরিং এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন মুশফিকীন নূর। তিনি দ্রব্যমূল্য মনিটরিং এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করা, ব্যক্তিগত সুরক্ষা ব্যবহারে জনগণকে উৎসাহিত করেন। এ সময় ৪টি মামলায় ১ হাজার ৯০০ টাকা জরিমানা করেন তিনি।

হালিশহর, আকবরশাহ ও পাহাড়তলী এলাকায় অভিযান চালিয়ে ৩টি মামলায় ১ হাজার ৭০০ টাকা জরিমানা করেন ম্যাজিস্ট্রেট কাজী তাহমিনা সারমিন।

অপরদিকে, সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বায়েজিদ, খুলশী ও পাঁচলাইশ এলাকায় করোনা সচেতনতামূলক প্রচারণা ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ম্যাজিস্ট্রেট সুজন চন্দ্র রায়। এই সময় শেরশাহ এলাকায় বিভিন্ন প্রতিষ্ঠানকে ১২টি মামলায় ১ লাখ ১৯ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে ম্যাজিস্ট্রেট সুজন চন্দ্র রায় জানান, শেরশাহ এলাকার বাজার মালিক সমিতিকে সতর্কবার্তা এবং মূল্যতালিকা প্রদর্শন করার নির্দেশনা দেওয়া হয়েছে। ওই এলাকার খেলার মাঠে নিয়মিত খেলাধুলা ও আড্ডা দেওয়ার অভিযোগ থাকায় সকল ধরণের খেলাধুলা ও আড্ডা নিষিদ্ধ করে সাইনবোর্ড লাগিয়ে দেওয়া হয়েছে।

এছাড়া চান্দগাঁও, চকবাজার, বাকলিয়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩ হাজার টাকা জরিমানা করেছেন ম্যাজিস্ট্রেট মো. সোহেল রানা।

এদিকে, নগরীর বন্দর, ইপিজেড, পতেঙ্গা থানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম। তিনি একটি মামলায় ২ হাজার টাকা জরিমানা করেন।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!