লোহাগাড়ায় বিশ লক্ষ টাকার বালি জব্দ

লোহাগাড়ায় বিশ লক্ষ টাকার বালি জব্দ 1সাত্তার সিকদার, লোহাগাড়া : লোহাগাড়া উপজেলার পুটিবিলা ইউনিয়নের পহরচান্দা নামক এলাকায় অবৈধভাবে বালি উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান অাদালত।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান অাদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মাহবুব অালমের নেতৃত্বে ০৫ই অক্টোবর বৃহস্পতিবার দিনব্যাপী অভিযান চালিয়ে দশটি স্হানে অভিযান পরিচালনা করা হয়। এবং বিশ লক্ষাধিক টাকার বালি জব্দ করা হয়। অভিযান পরিচালনাকালে ৫টি বালি তোলার মেশিন, ১টি স্কাভেটর ও পরিবহন কাজে ব্যবহৃত একটি ডাম্পার পিকআপ জব্দ করা হয়।
 এ ঘটনায় পহরচান্দা এলাকার মুহাম্মদ হাবিবুর রহমানের পুত্র জামাল (৩০)কে বালি তোলার দায়ে ৬মাস ও পানত্রিশা এলাকার মমতাজের পুত্র সাইফুল ইসলাম'(১৮)কে পরিবহণ কাজে সহযোগীতা করার দায়ে একমাস কারাদন্ড প্রদান করা হয়।
 স্হানীয়রা জানায়, ডলু নদী থেকে অবৈধভাবে বালি উত্তোলনের ফলে হুমকীর মুখে পড়েছে ব্রীজ, কালভার্ট। বালি বোঝায় ট্রাকের কারণে ধ্বংস হচ্ছে রাস্তা ঘাট। অামরা এসবের পরিত্রাণ চাই। ভ্রাম্যমান অাদালত পরিচালনার সাথে সম্পৃক্ত লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাহাবুব আলম সহ সকলের ভূয়সী প্রশংসা করেন এলাকাবাসী।
লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান অাদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মুহাম্মদ মাহবুব অালম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই এলাকায় দীর্ঘদিন ধরে অবৈধভাবে কিছু প্রভাবশালী বালু মহল করে বালু উত্তোলন করে আসছিল। আজ উপজেলার বেশ কয়েকটি স্হানে অভিযান পরিচালনা করেছি । এ অভিযান অব্যাহত থাকবে । অভিযান পরিচালনাকালে প্রায় বিশ লক্ষাধিক টাকার বালি জব্দ করা হয় । বালি গুলো নিলামের মাধ্যমে বিক্রি করা হবে । জব্দকৃত বালি গুলোতে লাল পতাকা দিয়ে চিন্হিত করা আছে ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!