লংগদুতে সেনাবাহিনীর সাথে বন্দুকযুদ্ধে অস্ত্রসহ আটক ৫

রাঙামাটির লংগদু উপজেলার কাট্টলি বিলের কাপ্তাই হ্রদে আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফ এর সদস্যরা জেলেদের নিকট চাঁদা আদায়কালে সেনাবাহিনীর সাথে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে।

সূত্র মতে, শনিবার (৬ এপ্রিল) রাত আটটা থেকে নয়টার পর্যন্ত এই বন্দুকযুদ্ধ স্থায়ী হয়। এতে রাতের বেলায় তিনজন এবং রোববার সকালে দুইজন’সহ মোট ৫ জন সন্ত্রাসী আটক করা হয়। এসময় ১টি এসএমসি ও ৪টি বন্দুক, ৫রাউন্ড গুলি, ১টি ম্যাগজিন ও বিপুল সংখ্যক চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করা হয়েছে। আটককৃতরা হলেন, মঙ্গল কান্তি চাকমা (৩৫), নরেশ চাকমা (১৯), সরল চাকমা (৪০), নেসন চাকমা (২০) ও পূণ্যদেব চাকমা (৩০)।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার কাট্টলিবিল কাপ্তাই হ্রদে দীর্ঘদিন ধরে ইউপিডিএফ’র সশস্ত্র সন্ত্রাসীরা জেলেদের নিকট চাঁদা আদায় করছিলো। লংগদু সেনা জোনের একটি টহল গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতের বেলায় ওই এলাকায় অভিযান চালায়। এ সময় সন্ত্রাসী ও সেনাবাহিনীর মধ্যে বন্দুকযুদ্ধ হয়। এক পর্যাযে সন্ত্রাসীরা নৌকা থেকে পানিতে লাফ দিয়ে পালানোর চেষ্ঠা করলে সেনাবাহিনীর সদস্যরা তাদের ৩ জনকে এবং পরেরদিন সকালে ২ জনকে আটক করে। তাদের কাছ অস্ত্র ও চাঁদা আদায়ের রশীদ উদ্ধার করা হয়। আটককৃতদের লংগদু থানায় হস্থান্তর করা হয়েছে।

লংগদু থানার ওসি রঞ্জন কুমার সামন্ত সেনাবাহিনীর অভিযানে পাঁচ সন্ত্রাসী আটক ও অস্ত্র উদ্ধারের ঘটনার বিষয় নিশ্চিত করেন। তিনি বলেন, আটককৃতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

এদিকে সেনাবাহিনীর অভিযানে ৫ সন্ত্রাসী আটক হওয়ার ঘটনায় কাট্টলী এলাকায় জেলেদের মাঝে স্বস্তি এসেছে।

এডিটেড বাই শহিদ রাসেল

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!