রেলওয়ের স্ক্র্যাপ মালামালের দরপত্র বিক্রি হবে এক জায়গায়

হাইকোর্ট বিভাগের আদেশ

রেলওয়ের স্ক্র্যাপজাতীয় মালামাল বিক্রির দরপত্র ও দাখিলের স্থান রেলওয়ে স্টোর কোড অনুযায়ী নির্ধারণ করার আদেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ।

এ দরপত্রের আগের নোটিশে তিনটি আলাদা আলাদা স্থানে দরপত্র বিক্রয় ও দাখিলের নোটিশ দেওয়া হলেও এর মধ্যে দুটি স্থানে দরপত্র বিক্রয় ও দাখিলে ৬ মাসের নিষেধাজ্ঞা দিয়েছেন সুপ্রিম কোর্ট।

রেলওয়ে কর্তৃপক্ষের দেওয়া আগের বিজ্ঞপ্তিতে ঢাকা, রাজশাহী ও চট্টগ্রামে দরপত্র বিক্রয় ও দাখিলের স্থান নির্ধারণ করা হলেও স্টোর কোড অনুযায়ী এক স্থানে এ দরপত্র বিক্রয় ও দাখিল হওয়ার নিয়ম রয়েছে। এর প্রেক্ষিতে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে রিট পিটিশন দাখিল করে আল হামিম ট্রেড ইন্টারন্যাশনাল নামের একটি প্রতিষ্ঠান। তাদের করা রিট পিটিশনের প্রেক্ষিতে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের দেওয়া একটি রুলে এমন আদেশ দেওয়া হয়।

হাইকোর্ট বিভাগের দেওয়া ওই আদেশে চট্টগ্রামের সরঞ্জাম নিয়ন্ত্রক অফিস (পূর্ব শাখা) ছাড়া বাকি দুটি স্থানে এই দরপত্র বিক্রয় ও দাখিল ৬ মাসের জন্য স্থগিত রাখতে বলা হয়েছে।

কোর্টের দেওয়া এ আদেশ অনুযায়ী আদেশের কপি সংযুক্ত করে দরপত্র বিক্রয় ও খোলার স্থান এক জায়গায় নির্ধারণ করে আবারও বিজ্ঞপ্তি দিতে সরঞ্জাম নিয়ন্ত্রক (পূর্ব) বাংলাদেশ রেলওয়েকে একটি চিঠিও দিয়েছে আল হামিম ট্রেড ইন্টারন্যাশনাল।

এআরটি/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!