রাউজানে জগদ্ধাত্রী পুজা ও মহোৎসব উপলক্ষে আলোচনা ও সংবর্ধনা সভা

রাউজান প্রতিনিধি :
চট্টগ্রামের রাউজান উপজেলায় কোয়েপাড়া সার্বজনীন জগদ্ধাত্রী পুজা ও অষ্টপ্রহরব্যাপী মহোৎসব উপলক্ষে আলোচনা ও সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়েছে।

raozan-ctg-news-pic-a-09-11-16

গত ৮ নভেম্বর, মঙ্গলবার পুজা ও মহোৎসব উদযাপন পরিষদের উদ্যোগে কোয়েপাড়া শ্রী শ্রী জগদ্ধাত্রী মাতৃ মন্দির ও শ্রী শ্রী রামঠাকুর সেবাশ্রম প্রাঙ্গাণে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি একাত্তরের রণাঙ্গাণের বীর মুক্তিযোদ্ধা সুনীল চক্রবর্ত্তী।

 

প্রধান অতিথি ছিলেন দক্ষিণ রাউজান পুজা উদযাপন পরিষদের সভাপতি প্রকাশ শীল, প্রধান আলোচক ছিলেন ইমাম গাজ্জালী বিশ্ববিদ্যালয় কলেজের অর্থনীতি বিভাগের প্রধান (অবসরপ্রাপ্ত) অধ্যাপক আজিত সেন।

 

সভায় বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ রাউজান পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ম্যালকম চক্রবর্ত্তী, উপদেষ্টা সদস্য কবিরাজ দুলাল দাশ। ধর্মীয় আলোচক ছিলেন বিশিষ্ট ধর্মতত্ত্ববিধ ও হাজী বাদশা মাবেয়া কলেজের অধ্যাপক প্রদীপ দে।

 

সভায় উদ্বোধক ছিলেন স্থানীয় ইউপি সদস্য সমর সেন বন্দন আর স্বাগত বক্তব্য প্রদান করেন পরিষদের সাধারণ সম্পাদক দিলিপ সেন গুপ্ত। ছাত্রনেতা রুবেল বৈদ্য ও শানু সেন গুপ্তের পবিচালনায় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উদয় দত্ত অর্ক, পিযুষ চৌধূরী, প্রনব দাশ, নিতাই দেব, উৎপল সেন গুপ্ত, রাম শীল, অজিত সেন, কাঞ্চন দাশ গুপ্ত, কিষান ঘোষ, তুষার শুভ্রদেব, সম্রাই দেবনাথ, রনজিত চৌধুরী, অশোক চৌধূরী, পিপলু দেবনাথ, সজল দাশ প্রমুখ।
সভায় বক্তারা বলেন, স্ব-স্ব কর্ম সততা ও নিষ্ঠার সাথে করলে ধর্মের কাজ সম্পন্ন হয়ে যায়। মাতৃসেবা ও পিতৃসেবার মাধ্যমে ঈশ্বরের সেবা করা যায়। সভায় বক্তারা ব্রাক্ষ্মণবাড়িয়ার নাসিরনগরে ঘটে যাওয়া ঘটনার তীব্র নিন্দা জানান।
সভা শেষে জগদ্ধাত্রী মায়ের পুজার শুভ অধিবাস ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

রিপোর্ট : জয়নাল আবেদিন, রাউজান।

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!