যৌতুক মামলায় জামিন পেলেন আরাফাত সানি

যৌতুক মামলায় জামিন পেলেন আরাফাত সানি 1ক্রীড়া প্রতিদিন : বহুল আলেচিত জাতীয় দলের ক্রিকেটার মো. আরাফাত সানিকে যৌতুকের মামলায় জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত। সানি সোমবার সকালে ঢাকা মহানগর হাকিম মো. জাকির হোসেন টিপুর আদালতে তার আইনজীবী জুয়েল আহম্মেদ ও মুরাদুজ্জামান মুরাদের মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে, শুনানি শেষে আদালত তার জামিন আবেদন মঞ্জুর করেন।

রোববার ঢাকা মহানগর হাকিম জাকির হোসেন টিপু আদালতে বিচারাধীন এ মামলায় অভিযোগ গঠনের জন্য ধার্য তারিখে আদালতে হাজির না থাকায় আদালত সময় আবেদন নাকচ করে সানির জামিন বাতিল করে চার্জ গঠন করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন । এদিন চার্জ গঠনের ফলে এ মালার অনুষ্ঠানিক বিচার শুরু হয়।

গত ৫ এপ্রিল মহানগর হাকিম মো. নূর নবীর আদালতে সানি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত ১০ হাজার টাকা মুচলেকায় আগামী ধার্য তারিখ পর্যন্ত জামিন মঞ্জুর করেছেন আদালত।

গত ২৩ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম রায়হানুল ইসলামের আদালতে সানির বিরুদ্ধে যৌতুক আইনের মামলাটি দায়ের করেন তার স্ত্রী দাবিদার নাসরিন সুলতানা। আদালত সানির বিরুদ্ধে মামলাটি আমলে নিয়ে ৫ এপ্রিলের মধ্যে তাকে আদালতে হাজিরের নির্দেশ দিয়েছেন। এ মামলার সাক্ষী করা হয়েছে চার জনকে।

আগে নারী নির্যাতন মামলায় গত ৯ মার্চ ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. কামরুল হোসেন মোল্লা উভয় পক্ষের শুনানি শেষে জামিন প্রদান করেন। গত ১৫ মার্চ তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় সানিকে জামিন দেন আদালত।ওইদিন আদালতের সামনে উপস্থিত হয়ে বাদিনী জানায়,তার সঙ্গে ঘর-সংসার করতে রাজি হওয়ায় জামিনে তার আপওি নাই। আদালত এ শর্তে সানিকে জামিন প্রদান করেছেন।

নারি নির্যাতন মামলায় গত ২৩ ফেব্রুয়ারি সানির মা নার্গিস আক্তার ঢাকা সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম এসএম মাসুদ জামান তাকে পুলিশ রিপোর্ট দাখিল পর্যন্ত জামিন আবেদন মঞ্জুর করেন।

আগে তথ্য প্রযুক্তি আইনের মামলায় গত ১৫ ফেব্রুয়ারি বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. সাইফুল ইসলাম শুনানি শেষে সানির জামিন আবেদন নামঞ্জুর করেন।

গত ১২ ফেব্রুয়ারিও সানি ও তার মা নার্গিস আক্তারের বিরুদ্ধে যৌতুক জন্য মারধরসহ নিযার্তন করার অভিযোগে দায়ের করা নারী নির্যাতন মামলায় রিমান্ড ও জামিনের আবেদন নাকচ করা হয়েছে।

এ মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার এসআই মাসুদুর রহমান আরাফাত সানিকে ঢাকা সিএমএম আদালতে হাজির করে মামলা সুষ্ঠু তদন্তের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করেন।

উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মো.সরাফুদজ্জামান আনছারী উভয় আবেদনই নাকচ করেন।

গত ১ফেব্রুয়ারি সানির কথিত বউ দাবিদার তরুণী নাসরিন সুলতানা ঢাকা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪এর বিচারক এস এম রেজানুর রহমানের আদালতে এ মামলাটি দায়ের করে।এ মামলাটি আদালত মোহাম্মদপুর থানাকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।গত ৮ ফেব্রুয়ারি আরাফাত সানি ও তার মা নার্গিস আক্তারের বিরুদ্ধে দায়ের করা মামলাটি এজাহার হিসেবে অন্তর্ভুক্ত করে মোহাম্মদপুর থানা।

মামলায় অভিযোগ, সানির সঙ্গে গেল ২০১৪ সালের ৪ ডিসেম্বর তার বিয়ে হয়। বিয়ের কাবিন নামায় ৫ লক্ষ টাকা দেন মোহর ধার্য করা হয়েছে। অতঃপর সানি নানা অজুহাতে তাকে সামাজিক স্বীকৃতি দিতে অসম্মতি জানান। কিছুদিন আগে অন্তরঙ্গ মুহূর্তের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পাঠিয়ে তরুণীকে হুমকি দেন। সানি ও তার মা ২০ লাখ টাকার যৌতুক দাবি করে।যৌতুকের টাকা দিতে না পারায় তাকে বিভিন্নভাবে গালাগালি করতে থাকেন।

গত ২০১৬ সালেল ২৩ ডিসেম্বর নাসরিন তাকে ঘরে তুলে নেয়ার বললে সানি যৌতুকের টাকার জন্য চাপ দিতে থাকেন। সর্বশেষ ২০১৭ সালের ২২ জানুয়ারি আরাফাত সানির মা নার্গিস আক্তার মোহাম্মদপুর থানা সংলগ্ন এলাকায় রাস্তায় মামলার বাদী নাসরিন আক্তারকে যৌতুকের জন্য মারধর করেন।

গত ২৩ জানুয়ারি ঢাকার মহনগর হাকিমের মো. রায়হান আহম্মেদ আদালতে সানি ও তার মার বিরুদ্বে ২০ লাখ টাকার যৌতুক দাবি করার অভিযোগে নাসরিন আক্তারকে যৌতুক আইনের একটি মামলা দায়ের করেন। আদালত মামলার অভিযোগটি আমলে নিয়ে আরাফাত সানি ও তার মায়ের বিরুদ্ধে সমন জারি করেছেন।

গত ২২ জানুয়ারি পুলিশ তরুণী নাসরিন সুলতানার করা তথ্যপ্রযুক্তি আইনের মামলায় আরাফাত সানিকে গ্রেফতার করে। আদালত তাকে একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৫ জানুয়ারি তথ্য-প্রযুক্তি আইনে মোহাম্মদপুর থানায় দায়ের করা মামলায় গত ২২জানুয়ারি সানিকে তার আমিন বাজারের বাসা থেকে গ্রেফতার করে পুলিশ।

সানি সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের হয়ে মাঠে নামেন। ওই সময় অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে তাসকিনের সঙ্গে তিনি নিষেধাজ্ঞার মুখে পড়েন। পরে অ্যাকশন বদল করে ফিরে আসলেও জাতীয় দলে ঢুকতে পারেননি।

প্রসঙ্গত, জাতীয় দলের ক্রিকেটার আরাফাত সানি তার স্ত্রী দাবিদার নাসরিন সুলতানার দায়ের করা মামলায় ৫৩ দিন কারাগারে থাকার পর ১৫ মার্চ জামিনের মুক্তি পান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!