‘মোটরসাইকেল চোর’ ছেলেকে পুলিশে ধরিয়ে দিলেন মা

ছেলে মোটরসাইকেল চুরি করে নিয়ে এসে রাখেন বাসার সামনে। পুলিশ খবর পেয়ে মোটরসাইকেলটি উদ্ধার করতে আসে ঘটনাস্থলে। পুলিশ দেখে ছেলে পালাতে চায়লেও বাঁধা হয়ে দাঁড়ান মা। তিনি নিজ সন্তানকে মোটরসাইকেল চুরির অপরাধে তুলে দেন পুলিশের হাতে। শনিবার (২৪ অক্টোবর) চট্টগ্রাম নগরীর রিয়াজউদ্দিন বাজার এলাকা থেকে মোটরসাইকেল চুরির ঘটনায় আসকরদীঘিপাড় এলাকার মো. তুহিন ভূঁইয়া (২২) নামের যুবককে এভাবেই মায়ের সহযোগিতায় গ্রেপ্তার করে পুলিশ। তুহিন ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর উপজেলার সুতলতানপুর গ্রামের খোকন ভূঁইয়ার ছেলে। তারা আসকরদীঘির পাড়ে বসবাস করেন।

রোববার (২৫ অক্টোবর) দুপুরে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, শনিবার রাত সাড়ে ৮টায় মোহাম্মদ আশফাক হোসেন নামের একব্যক্তি তার ব্যক্তিগত হোন্ডা হর্নেট মোটর সাইকেলটি রিয়াজউদ্দিন বাজার তামাকুমুন্ডি লেইনের বিপরীতে পার্ক করে তালা মেরে মোবাইল মেরামত করতে যান। কিছুক্ষণ পর এসে দেখেন তার মোটর সাইকেলটি নেই। তখন তিনি কোতোয়ালী থানার টহলটিমকে ঘটনা জানালে আমাদের টিম খবর নিয়ে আসকরদীঘি পাড়ের শতদল ক্লাবের পাশ থেকে মোটর সাইকেল উদ্ধার করে। আর মোটর সাইকেল চোর তুহিনকে তার মা পালানোর সুযোগ না দিয়ে আমাদের হাতে তুলে দেন।

তুহিনের মা পারভীন আক্তারের প্রশংসা করে ওসি মহসিন বলেন, এক প্রকার মাকড়সা আছে যারা নিজের বাচ্চাদের খাদ্যের চাহিদা মেটাতে নিজের শরীর উৎসর্গ করে দেয়। সন্তানের প্রতি মায়ের এমন ভালোবাসার নজির আছে অসংখ্য। কিন্তু বিপথে যাওয়া সন্তানকে দেশ ও দশের কল্যাণে উৎসর্গ করার নজির মেলে কালেভদ্রে। নাড়ী ছেঁড়া সন্তান তুহিন ভূঁইয়ার এমন অপরাধের কথা জানতে পেরে মা পারভিন আক্তার নিজেই স্থানীয়দের সহায়তা নিয়ে তাকে এলাকা থেকে পালানোর সুযোগ দেননি এবং টহল পুলিশকে সহায়তা করে নিজেই তাঁর সন্তানকে পুলিশের গাড়িতে উঠিয়ে দিয়ে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন। এমন মায়ের প্রতি টিম কোতোয়ালির পক্ষ থেকে বিনম্র শ্রদ্ধা আর অফুরন্ত ভালোবাসা।

জানা গেছে, তুহিনকে ৩৭৯/৪১১ ধারায় অভিযুক্ত করে আদালতে সোপর্দ করা হয়েছে।

এফএম/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!