‘মামুনুল—মাদ্রাসা বন্ধ’ ইস্যুতে জরুরি বৈঠকে বসেছে হেফাজত

সংগঠনরে যুগ্ম মহাসচিব মামুনুল হককাণ্ড, মামলা ও মাদ্রাসা বন্ধ ইস্যুতে জরুরি বৈঠকে বসেছে হেফাজতে ইসলাম বাংলাদেশের শীর্ষ স্থানীয় নেতারা। রোববার (১১ এপ্রিল) বেলা সাড়ে এগারটায় চট্টগ্রামের দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসায় জরুরি সভায় সভাপতিত্ব করছেন সংগঠনের আমির ও হাটহাজারী মাদ্রাসার শিক্ষা পরিচালক জুনায়েদ বাবুনগরী। সভায় ৩৫ জনের মতো কেন্দ্রীয় কমিটির নেতা উপস্থিত রয়েছেন।

সভায় কি বিষয়ে আলোচনা হবে জানতে চাইলে হেফাজত ইসলামের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী জানান, দেশের বিভিন্ন স্থানে নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা হয়েছে। অনেকে গ্রেপ্তার হয়েছেন। এ ছাড়া সংগঠনের যুগ্ম মহাসচিব মামুনুল হকের বিষয়ে আলোচনা হবে। তা ছাড়া মাদ্রাসা বন্ধের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

গত ২৬ থেকে ২৯ মার্চ চট্টগ্রামের হাটহাজারী, পটিয়া, ঢাকা ব্রাহ্মণবাড়িয়া, সিলেটসহ দেশের কয়েকটি স্থানে সহিংসতার ঘটনা ঘটে। এসব ঘটনায় হেফাজত ইসলামের নেতা-কর্মীদের আসামি করে মামলা হয়। এ ছাড়া ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁও এলাকায় একটি রিসোর্টে হেফাজত নেতা মামুনুল হককে এক নারীসহ ঘেরাও করে স্থানীয় আওয়ামী লীগের লোকজন। তখন মামুনুল দাবি করেন, ওই নারী তার দ্বিতীয় স্ত্রী।

মামুনুল ইস্যু নিয়ে হেফাজত ইসলামের নেতাদের বিব্রত হতে হচ্ছে। কেন্দ্রীয় ভাবে সংগঠনের অবস্থান পরিষ্কার করা দরকার বলেও হেফাজত মনে করছে। অন্যদিকে, বৈঠক শেষের আগে কিছু বলতে নারাজ হেফাজতের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়জী। তিনি বলেন, ‘গুরুত্বপূর্ণ কিছু বিষয়ে সিদ্ধান্ত নিতে বৈঠক চলছে। এখন কিছু বলা যাবে না। বৈঠক শেষে বিস্তারিত জানা যাবে।’

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!