ভাইবারে ইন্টারভিউ, চট্টগ্রামের ছেলের চাকরি হল গুগলে

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) পাঠ শেষে সবেমাত্র বের হয়েছেন ইয়ামিন ইকবাল। পাস করে বেরুনোর দুই মাসের মাথায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে তার চাকরি হয়ে গেল বিশ্বের এক নম্বর প্রযুক্তি প্রতিষ্ঠান গুগলে। তার নিয়োগ সাক্ষাৎকারের পুরো বিষয়টিই হয়েছে মেসেঞ্জার ভাইবারের মাধ্যমে যোগাযোগে।

মঙ্গলবার (২৬ নভেম্বর) গুগলের নিয়োগপত্র হাতে পেয়েছেন চুয়েটের কম্পিউটার কৌশল বিভাগের ১৪তম ব্যাচের (২০১৪-১৫ সেশন) শিক্ষার্থী ইয়ামিন ইকবাল। ভিসা ও অন্যান্য প্রক্রিয়া শেষ হলে আগামী বছরের ৩ ফেব্রুয়ারি তিনি গুগলের তাইওয়ান অফিসে যোগ দেবেন।

চলতি বছরের সেপ্টেম্বরে তিনি চুয়েট থেকে স্নাতকোত্তর ডিগ্রি নেন। এ নিয়ে চুয়েটের দুজন শিক্ষার্থী সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে গুগলে চাকরির সুযোগ পেলেন।

তিন ভাইয়ের মধ্যে সবার বড় ইয়ামিন চট্টগ্রাম ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি পাশ করে ভর্তি হয়েছিলেন চুয়েটে। তার বাবা ব্যবসায়ী এবং মা গৃহিণী।

ইয়ামিন জানান, কম্পিউটার ও প্রোগ্রামিংয়ে বরাবরই আগ্রহ ছিল ইয়ামিনের। মূলত এ কারণে ২০১৪ সালে তিনি বুয়েটের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগে ভর্তির সুযোগ পেয়েও বেছে নেন চুয়েটের কম্পিউটার কৌশল বিভাগ। বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন বিভিন্ন প্রোগ্রামিং প্রতিযোগিতায় পেয়েছেন নানা পুরস্কারও।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!