বৈধ বায়োমেট্রিক অবৈধ সিম বিক্রি: সিম উদ্ধার : আটক ৮

বৈধভাবে বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধনের পর নিবন্ধিত সিম খোলাবাজারে বিক্রির সুযোগ না থাকলে অসাধু ব্যবসায়িদের একটি সিন্ডিকেট বিশেষ কৌশল অবলম্বন করে এসব সিম নগরীর খোলা বাজারে বিক্রির উদ্দেশ্যে বিভিন্ন দোকানে সরবরাহ করছে।

 

দীর্ঘদিনের এমন অভিযোগের প্রেক্ষিতে আজ বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত sim_cards-cropped1464671611_5053নগরীর রেয়াজউদ্দিন বাজারে বিশেষ অভিযান পরিচালনা করে নগর গোয়েন্দা পুলিশের একটি দল। নগরীর কোতোয়ালি থানা রিয়াজউদ্দিন বাজারের রয়েল প্লাজার সিডিএ মার্কেটে চলে এ অভিযান।

 

 

এ অভিযানে পাঁচটি মোবাইল এক্সেসরিজের দোকান থেকে বিভিন্ন অপারেটরের হাজার হাজার অবৈধ সিম উদ্ধার করা হয়েছে। সবগুলো সিমই বিভিন্ন নামে ভুয়া বায়োমেট্রিক নিবন্ধন করে খুচরা দোকানে সরবরাহের জন্য রাখা হয়েছিল। পাঁচ দোকান থেকে অবৈধ পন্থায় সিম খুচড়া দোকানে সরবরাহ করার অপরাধে আটজনকে আটক করে গোয়েন্দা পুলিশ। এদিকে অভিযানের খবর আগে থেকে টের পেয়ে মার্কেটের অধিকাংশ দোকান বন্ধ করে ব্যবসায়িরা পালিয়ে যায়।

নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক ফারুক আহমেদ অভিযান চালিয়ে ভুয়া নামে নিবন্ধিত সিম উদ্ধার ও আটজনকে আটকের কথা স্বীকার করে বলেন, অভিযানে উদ্ধারকৃত সিমগুলো নিবন্ধিত এবং সচল।  সিমগুলো বিভিন্ন লোকজনের নামে ভুয়া নিবন্ধন করে বিক্রির জন্য রাখা হয়েছিল। এসব অবৈধ সিম দিয়েই নাশকতা এবং জঙ্গিবাদি কর্মকাণ্ড ঘটানোর সুযোগ আছে। দেশ থেকে জঙ্গি নিমূলে অবৈধ সিম ব্যবসায়িদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখার কথা জানায় ফারুক আহমেদ।

 

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

 

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!