বেরসিক বৃষ্টি ভাসাল ভারত-নিউজিল্যান্ড ম্যাচও

কিছুতেই বেরসিক বৃষ্টি থেকে রক্ষা নেই। এবার ভারত-নিউজিল্যান্ড ম্যাচেও বৃষ্টির হানা। নটিংহ্যামে টসই করতে পারেননি বিরাট কোহলি ও কেন উইলিয়ামসন। বৃষ্টিতে পরিত্যক্ত এই ম্যাচটিও!

সব মিলিয়ে ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে এখন পর্যন্ত বাতিল হয়েছে চারটি ম্যাচ। যা কীনা রেকর্ড! এর আগে কোন বিশ্বকাপেই এতো বেশি ম্যাচ বৃষ্টিতে পণ্ড হয়নি।

নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে দুদলের ম্যাচ শুরু হওয়ার কথা ছিল বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় (বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টা)। কিন্তু বেশ কয়েকবার মাঠ পরিদর্শন করেও ইতিবাচক কিছু জানাতে পারেননি আম্পায়াররা। অবশেষে স্থানীয় সময় বিকেল ৩টায় (বাংলাদেশ সময় রাত ৮টা) ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। ফলে ভারত-নিউজিল্যান্ড দুই দলকে পয়েন্ট ভাগাভাগিই করতে হচ্ছে, ১ পয়েন্ট করে পেয়েছে দুই দল। বৃষ্টি আর মেঘলা আকাশে সর্বনাশ। হতাশ হয়েই মাঠ ছাড়েন সমর্থকরা!

বেরসিক বৃষ্টি ভাসাল ভারত-নিউজিল্যান্ড ম্যাচও 1
বেশ কয়েকবার মাঠ পরিদর্শন করেও বৃষ্টির কাছে হেরে যেতে হয় আম্পায়ারদের

ম্যাচটা দুদলের জন্যই অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। টানা তিন ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল নিউজিল্যান্ড। দুই ম্যাচ জিতে কিউইদের চোখরাঙানি দিচ্ছিল বিরাট কোহলির ভারত। দলটির সামনে আজ ছিল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার সুযোগ। অন্যদিকে নিউজিল্যান্ড জিতলে শীর্ষস্থানটা আরো মজবুত হতো উইলিয়ামসনদের। নটিংহামে তাই দুর্দান্ত এক ম্যাচ দেখার জন্য এসেছিলেন হাজার ত্রিশেক সমর্থক। তবে সকল উত্তেজনায় জল ঢেলে দিল বেরসিক বৃষ্টি। নিউজিল্যান্ড ৪ ম্যাচের তিনটিতে জিতে ও একটি পরিত্যক্ত ম্যাচ মিলিয়ে ৭ পয়েন্ট নিয়ে রয়েছে শীর্ষে। ভারত দুই ম্যাচে জয় ও বৃহস্পতিবারের পরিত্যক্ত ম্যাচের পয়েন্ট নিয়ে আছে তৃতীয়স্থানে স্থানে।
বেরসিক বৃষ্টি ভাসাল ভারত-নিউজিল্যান্ড ম্যাচও 2
হতাশ দৃষ্টিতে নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজের আকাশপানে তাকিয়ে ভারত দলনায়ক বিরাট কোহলি

এর আগে এবারের বিশ্বকাপে বৃষ্টির কারণে পরিত্যক্ত হয় তিনটি ম্যাচ। ব্রিস্টলে ৭ জুন পাকিস্তান-শ্রীলঙ্কা ও ১১ জুন বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে একটি বলও মাঠে গড়ায়নি। ১০ জুন সাউদ্যাম্পটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দক্ষিণ আফ্রিকা ২ উইকেটে ২৯ রান তুলতেই নেমে আসে বৃষ্টি। তারপর পরিত্যক্ত হয় এই লড়াই।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!