বিয়ে থেকে বাঁচতে আত্মহত্যা, কিশোরীর আর কলেজে পড়া হল না

বান্দরবানের লামায় সদ্য এসএসসি পাস করা রুবিনা আকতার (১৫) নামের এক শিক্ষার্থী বিষপান করে আত্মহত্যা করেছে। সোমবার (২৯ জুন) দুপুর দেড়টার দিকে বিষপানের একদিন পর লোহাগাড়ার পদুয়া হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ওই শিক্ষার্থী।

রুবিনা উপজেলার সরই ইউনিয়নের আন্ধারী মুজিবরের দোকান এলাকার মো. রবিউল হোসেনের মেয়ে এবং সরই উচ্চ বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় এ গ্রেড পেয়ে উত্তীর্ণ হয়ে সে।

জানা গেছে, রুবিনা লেখাপড়া করতে চাইলেও তার মা-বাবা তাকে জোর বিয়ে দিতে চেয়েছিল। সে বিয়েতে রাজি না হওয়ায় মা-বাবা রুবিনাকে বকাবকি ও মারধর করে। এসব অপমান সইতে না পেরে রোববার রাত সাড়ে ১০টায় মেয়েটি বিষপান করে।

রুবিনার বাবা মো. রবিউল হোসেন বলেন, মেয়েটি আমাদের কথা না শুনলে সন্ধ্যায় আমার স্ত্রী মেয়েকে শাসন করে। কিছুক্ষণ পরে আমার স্ত্রী বাড়ির পাশে দোকানে চা খেতে যায়। সেখান থেকে বাড়ি এসে দেখে মেয়ে বিষপান করেছে। আমরা প্রথমে তাকে সরই বাজারে একটি ফার্মেসিতে নিয়ে চিকিৎসা করায়। পরে অবস্থা খারাপ দেখে তাকে রাতে পদুয়া হাসপাতালে নিয়ে যায়। সেখানে আজ দুপুরে তার মৃত্যু হয়েছে। তবে পার্শ্ববর্তী মো. ইব্রাহিম নামের এক যুবকের সঙ্গে তার মেয়ের বিয়ের কতাবার্তা চলছিল বলেও জানান রবিউল হোসেন।

নাম প্রকাশে অনিচ্ছুক রুবিনার কয়েকজন বান্ধবী জানায়, সে লেখাপড়ায় ভালো ছিল এবং তার কলেজে পড়ার ইচ্ছে ছিল।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ফরিদ উল আলম বিষপানে রুবিনার মৃত্যুর বিষয়ে নিশ্চিত করে বলেন, সংবাদটি শুনে খুব খারাপ লেগেছে।

সরই পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. শফিউল আলম বলেন, পুলিশ তাকে উদ্ধার করে ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করেছে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!