বিদেশি মদের ব্যাপারি চট্টগ্রামের সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলায় বিদেশি মদ বেচাকেনায় যুক্ত থাকার অভিযোগ ওঠার পর চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সহ সভাপতি মারুফ হাসান ফয়সালকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (৬ আগস্ট) বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির উপ-দপ্তর সম্পাদক সাদি মোহাম্মদ আকাশ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, সংগঠনের মর্যাদা ক্ষুণ্ণ হয় এমন এবং শৃঙ্খলা-পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে মোঃ ফয়সাল (সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, চট্টগ্রাম উত্তর জেলা শাখা) কে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো।’

তথ্যটি নিশ্চিত করেছেন চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিমও।

এর আগে সোমবার (২ এপ্রিল) দিবাগত রাত ১টার দিকে সন্দ্বীপ উপজেলার হারামিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ড এনাম নাহার এলাকা থেকে ২৩ বোতল বিদেশি মদসহ আবু তাহের (৩৮) নামে এক অটোরিকশা চালককে গ্রেপ্তার করে পুলিশ। উদ্ধার করা মদগুলো মারুফ হাসান ফয়সাল নামে ওই ছাত্রলীগ নেতার বলে জানায় পুলিশ। ঘটনার পর থেকে ফয়সাল পলাতক রয়েছেন বলে পুলিশ জানিয়েছিল।

ওই ঘটনায় পুলিশের প্রাথমিক তথ্য বিবরণী থেকে দেখা যায়, উদ্ধার করা মদের বোতলের মধ্যে রয়েছে Mc Dowells No1 Luxury লেখা ৫টি মদের বোতল, Officers Choice Blue লেখা ১২টি মদের বোতল, MAGIC MOMENTS GRAIN VODKA লেখা ৬টি মদের বোতল।

সন্দ্বীপ থানার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন বলেন, ‘২৩ বোতল ভারতীয় মদসহ একজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ওই ব্যক্তি প্রাথমিকভাবে ফয়সাল নামে আরেকজনের সম্পৃক্ততার কথা জানান। এ ঘটনায় মামলা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।’

এ ঘটনায় মারুফ হাসান ফয়সাল ও আবু তাহেরের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

পুলিশ বলছে, গ্রেপ্তার যুবক ছাত্রলীগ নেতা ফয়সালের সম্পৃক্ততার কথা জিজ্ঞাসাবাদে জানিয়েছেন। তবে ঘটনার পর থেকে ফয়সাল পলাতক।

মামলার এজাহারের তথ্য অনুযায়ী, হারামিয়া ৮ নম্বর ওয়ার্ডের এনাম নাহারের পাশে একটি বসতবাড়িতে ঈদ উপলক্ষে বিদেশি মদ মজুত করা হচ্ছে— এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ২৩ বোতল ভারতীয়মদসহ তাহের নামে এক অটোরিকশা চালককে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার অটোরিকশাচালক জনসম্মুখে তথ্য দিয়েছেন, বোতলগুলো চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সহসভাপতি মারুফ হাসান ফয়সালের।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!