বাংলাদেশ বিমানের অনলাইন টিকিটিং আবার চালু হচ্ছে

আগামী ২৭ ফেব্রুয়ারি থেকে পুনরায় চালু হচ্ছে বিমানের অনলাইন টিকিটিং।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্রীদের সুবিধার্থে নতুন প্যাসেঞ্জার সার্ভিস সলিউশন (PSS) ‘সেবর’ (SABRE) এর মাধ্যমে সাময়িক বন্ধ থাকা সেবাগুলো পুনরায় চালু হচ্ছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক জনসংযোগ তাহেরা খন্দকার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, অনলাইনে টিকিটিং, বুকিং, চেকইন, ওয়েব সার্ভিস ইত্যাদি সেবা পুনরায় চালু করতে যাচ্ছে। এর ফলে যাত্রীরা আবারও বিমানের ওয়েবসাইট থেকে অনলাইনের মাধ্যমে টিকেট ক্রয়সহ অন্যান্য সুবিধা উপভোগ করতে পারবেন।

বর্তমান পিএসএস ‘সিটা’ (SITA) থেকে তথ্য ভান্ডার ‘সেবর’ (SABRE)-এ স্থানান্তর করার জন্য আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা ৪৫ মিনিট থেকে ২৭ ফেব্রুয়ারি রাত ৩টা পর্যন্ত প্রায় সাড়ে ১১ ঘন্টা বিমানের সকল চ্যানেল থেকে টিকেট বুকিং রিজার্ভেশন ও টিকিট ইস্যু সংশ্লিষ্ট কার্যক্রম বন্ধ থাকবে।

তবে বিশেষ ব্যবস্থায় এই সময়েও সিডিউল অনুযায়ী এয়ারপোর্টের চেকইনসহ বিমান পরিবহন সংক্রান্ত কার্যক্রমগুলো যথারীতি চালু থাকবে এবং সকল ফ্লাইট যথাসময়ে গমন ও প্রত্যাবর্তন করবে।

২৭ ফেব্রুয়ারি সকাল থেকে যথারীতি বিমানের সকল সেলস সেন্টার, বিমানের বাণিজ্যিক ওয়েব সাইট www.biman-airlines.com, বিমান কলসেন্টার ০১৯৯০৯৯৭৯৯৭ এবং বিমান অনুমোদিত সেলস এজেন্টের মাধ্যমে রিজার্ভেশন ও টিকিট সংক্রান্ত স্বাভাবিক কার্যক্রম স্বয়ংক্রিয়ভাবে চালু হবে।

এএস/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!