বসত ঘরের দেয়াল চাপা পড়ে ঘুমন্ত শিশুর মৃত্যু

গভীর রাতে জরাজীর্ণ ঘরের ভাঙা দেয়ালের নিচে চাপা পড়ে কক্সবাজারের চকরিয়ায় সাড়ে তিন বছর বয়সী মো. ইব্রাহীম নামের এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছে তার বাবাও। মঙ্গলবার (২৩ জুন) দিবাগত রাত দেড়টার সময় চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের দক্ষিণ-পুর্ব নয়াপাড়া গ্রামে ঘটে এ দুর্ঘটনা।

শিশুটির বাবা আনছার উল্লাহ ওই গ্রামের বাসিন্দা। দুই সন্তানের জনক আনসার উল্লাহ দিনমজুরের কাজ করে সংসার চালাতেন। তার স্ত্রী মানসিক রোগী। ঘটনার সময় ঘরে শিশুটির মা ছিলেন না। উপজেলার খুটাখালী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড মেম্বার গিয়াস উদ্দীন শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

শিশু ইব্রাহিমের বাবা আনছার উল্লাহ জানান, তিনি দিনমজুরের কাজ করে কোন রকম সংসার চালান। স্ত্রী মানসিক রোগী হওয়ায় প্রায় সময় বাড়ি থেকে বের হয়ে যায়। গত ২/৩ দিন ধরে স্ত্রী ঘরে ছিলেন না। ঘটনার দিন মঙ্গলবার রাতে ২ শিশু সন্তান নিয়ে রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন।

হঠাৎ রাত দেড়টার দিকে আচমকা শব্দ শুনে তিনি ঘুম থেকে লাফিয়ে ওঠেন। মুহূর্তে বসতঘরের উত্তর পাশের মাটির দেয়াল তার শিশু সন্তান ইব্রাহীমের ওপর ভেঙে পড়ে। তার চিৎকারে আশে-পাশের লোকজন এসে তাকে আহত অবস্থায় উদ্ধার করলেও ঘটনাস্থলে শিশু সন্তান ইব্রাহিম মারা যান।

খবর পেয়ে চকরিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করেন। চকরিয়া থানার এসআই মনজুরল ইসলাম জানান, রাতে বসত বাড়ির পুরাতন মাটির দেয়াল ভেঙে বাবা ও সন্তানের উপর পড়ে।

এসময় মাটির দেয়ালে চাপা পড়ে ঘটনাস্থলেই শিশুর সন্তানটির মৃত্যু হয়েছে। এবিষয়ে পরিবারের কোন অভিযোগ না থাকায় প্রাথমিক সুরতহাল রিপোর্ট শেষে মরদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!