ফটিকছড়িতে ব্যক্তি উদ্যোগে যত্রতত্র গতিরোধক! ভোগান্তিতে যাত্রী, নিরব ভূমিকায় সওজ

ফটিকছড়ি প্রতিনিধি :

ফটিকছড়ি-গহিরা-হেঁয়াকো সড়কের ফটিকছড়ির নানুপুর-বিবিরহাট অংশে যত্রতত্র গতি রোধক দিয়েছে ব্যক্তি উদ্যোগে। ফলে যানবাহন চলাচলের বিঘ্ন হচ্ছে। ভোগান্তি পোহাচ্ছে যাত্রী। সড়ক ও জনপদ বিভাগের এ সড়কে উক্ত অংশে প্রায় ২০/২৫ টির অধিক গতি রোধক রয়েছে কিন্তু সওজ এ সব দেখেও রহস্য জনক কারণে নিরব ভূমিকায় রয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
fatickchari-news-ctg-14-11-20161

এ সড়কের পাশে স্কুল, মাদ্রাসা ও হাট বাজার ব্যতিত স্থানীয় লোকজন নিজ নিজ বাড়ীর পাশে যত্রতত্র গতি রোধক (স্পিড ব্রেকার) দিয়ে যাচ্ছে। গতকাল রবিবার ১৩ নভেম্বর ফটিকছড়ি পৌরসভার জোলা ভিটা নামক স্থানে গতি রোধক (স্পিড ব্রেকার) নির্মাণকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়। এর প্রতিবাদে গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত সিএনজি চলাচল বন্ধ রেখে ধর্মঘট পালন করেছে লেলাং সিএনজি চালক সমিতির আওতাভুক্ত প্রায় ২ শত সিএনজি চালক।

জানাযায়, সড়ক ও জনপদ বিভাগের অনুমতি না নিয়ে গহিরা-ফটিকছড়ি সড়কের নানুপুর-বিবিরহাট অংশের প্রায় ১০ কিলোমিটার এলাকার মধ্যে অন্তত ২০/২৫টি গতি রোধক (স্পিড ব্রেকার) নির্মাণ করে এলাকার কিছু মানুষ। এর মধ্যে গত শনিবার ১২ নভেম্বর ওই সড়কের বিভিন্ন স্থানে আরো কয়েকটি স্পিড ব্রেকার নির্মাণ করে। শনিবার রাতে যানবাহন চলাচলের সুবিধার্থে লেলাং সিএনজি চালক সমিতির পক্ষ থেকে গতি রোধক (স্পিড ব্রেকার) গুলো ভেঙ্গে দেয়া হয়। ভেঙ্গে দেয়ার পর সড়কটির ফটিকছড়ি পৌরসভার  জোলা ভিটা এলাকায় কার্পেটিং কেটে পূনরায় গতি রোধক (স্পিড ব্রেকার) নির্মাণের চেষ্টা করলে এলাকাবাসী ও লেলাং সিএনজি চালক সমিতির মধ্যে উত্তেজনা দেখা দেয়।

এদিকে যানবাহন চলাচল সাময়িক ভাবে বন্ধ থাকলে পরীক্ষার্থীসহ হাজারো মানুষ দূর্ভোগে পড়ে। এ সময় উপজেলা আওয়ামীলীগের সদ্যনির্বাচিত সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরীর হস্তক্ষেপে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

পৌর মেয়র আলহাজ্ব ইসমাইল হোসেন বলেন, বিষয়টি শুনেছি। যারা স্পিড ব্রেকার করছে তাদের পৌরসভা কার্যালয়ে আসার জন্য বলা হয়েছে, বিস্তারিত জেনে ঐ সড়কের পৌর এলাকার অংশ নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে। যেহেতু সড়কটি সড়ক ও জন পথ বিভাগের অধীনে।

এ ব্যাপারে  উপজেলা নির্বাহী কর্মকতাৃ মুহাম্মদ নজরুল ইসলাম বলেন, উক্ত সড়কের বিভিন্ন স্থানে ব্যক্তি উদ্যোগে গতি রোধক ( স্পিড ব্যাকার) দেয়া হয়েছে ও সড়ক কেটে গতি রোধক দেয়ার খবর পেয়ে বিষয়টি সওজ কে জানানো হয়েছে। সওজ তদন্ত করে ব্যবস্থা নেবে।

রিপোর্ট : আনোয়ার হোসেন ফরিদ, ফটিকছড়ি প্রতিনিধি :

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!