প্রধানমন্ত্রীর নির্দেশ উপকূলের মানুষরা যেন কষ্ট না পায়

প্রধানমন্ত্রীর নির্দেশ উপকূলের মানুষরা যেন কষ্ট না পায় 1মুকুল কান্তি দাশ,চকরিয়া: দূর্যোগ ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম বলেছেন, না খেয়ে একজন মানুষও মরবেনা। আমাদের সরকার সে ব্যবস্থা নিয়েছে। উপকুলের মানুষ আগের চেয়ে অনেক বেশি সচেতন ও সাহসী। এই ধরনের দুর্যোগ আসবে। তাই আমাদের দুর্যোগ মোকাবেলা করতে হলে কৌশল গ্রহণ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ উপকুলের মানুষ যেন কষ্ট না পায়।
শনিবার (৩জুন ) বেলা সাড়ে ৩টার দিকে কক্সবাজারের চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়ন পরিষদের মাঠে ঘুর্ণিঝড় ‘মোরার” আঘাতে ক্ষতিগ্রস্থদের ত্রান সামগ্রী বিতরণ কালে এসব কথা বলেন।
চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম মন্ত্রীর কাছে দূর্গত এলাকার মানুষদের জন্য ১০ হাজার বান টিন সহায়তা চাইলে মন্ত্রী বলেন, প্রকৃত যারা ক্ষতিগ্রস্থ তাদের শুধু টিন না নগদ টাকাও প্রদান করা হবে। যাতে করে এরা নতুন ঘর তুলতে পারে। এসময় তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার উদ্যোশে প্রকৃত ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরী করে মন্ত্রণালয়ে পাঠানোরও নির্দেশ প্রদান করেন। এর আগে উপজেলার কোণাখালী ইউনিয়নে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন মন্ত্রী।
এসময় আরো বক্তব্য রাখেন- ত্রাণ ও দূর্যোগ মন্ত্রণালয়ের সচিব মো.শাহ্ কামাল, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম।
এতে আরো উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আবদুর রহমান, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী, সহকারী কমিশনার (ভুমি) মো.দিদারুল আলম, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাহারবিল ইউনিয়নের চেয়ারম্যান মহসিন বাবুল, কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান, বদরখালী ইউপি চেয়ারম্যান খাইরুল বশরসহ স্থানীয় আওমীলীগ নেতৃবৃন্দরা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!