পার্কভিউ হাসপাতালে জমেছিল পিঠাপুলির আসর

ডালায় ডালায় সাজানো হল পিঠার পসরা। কোনো কোনো ডালায় সাজানো ছিল ফুল পিঠা, তাল পিঠা। কোথাও ছিল মুড়ি-চিড়ার মোয়া, পাটিসাপটা কিংবা চিতই। চট্টগ্রামের ঐতিহ্যবাহী চুটকি পিঠা, পাক্কন পিঠা, গুরা পিঠাও ছিল এই আয়োজনে। পাশাপাশি ছিল হাঁড়ি পিঠা, পাতা পিঠা, রস পিঠা।

নানান পদের এই পিঠার আসর বসেছিল চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ এলাকার পার্কভিউ হাসপাতালে। ওই হাসপাতালের চিকিৎসক ও তাদের পরিবারের সদস্যদের নিয়ে আয়োজিত এ পিঠা উৎসবের স্পনসর প্রতিষ্ঠান ছিল রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস।

শুক্রবার (১২ মার্চ) বিকাল ৪টায় হাসপাতালটির কনফারেন্স রুমে এ উৎসবের আয়োজন করা হয়।

পিঠা উৎসবের পাশাপাশি এ আয়োজনে কিছুটা বাড়তি আনন্দ যোগায় আবৃত্তি, ম্যাজিক, পুতুল নাচ, ও বেলুন ফোটানো।

এ আয়োজনে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির। তিনি এ সময় বলেন, ‘চিকিৎসকদের প্রতিদিনের অক্লান্ত পরিশ্রমের মাঝে এমন আনন্দ আয়োজন তাদের পেশাগত দক্ষতা সমুন্নত রাখতে সহায়তা করবে। কোভিড পরিস্থিতিতে পার্কভিউ হাসপাতালের ইর্শ্বনীয় অবদান রয়েছে।’

ডা. ফজলুল হক চৌধুরীর সভাপতিত্বে পিঠা উৎসবে উপস্থিত ছিলেন পার্কভিউ হাসপাতালের এমডি এটিএম রেজাউল করিম। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি ও বিআইটিআইডি’র কোভিড ইউনিটের প্রধান ডা. শাকিল আহমেদ। এছাড়াও হাসপাতালটির সকল বিভাগের কনসালটেন্ট, চিকিৎসক ও তাদের পরিবারের সদস্যরা পিঠা উৎসবে অংশ নেন।

এএন/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!