পানিবন্দি চট্টগ্রামে হাজার সমর্থক নিয়ে মিছিল জামায়াতের

টানা বৃষ্টি ও জলজট উপেক্ষা করেই মিছিল করলো নগর জামায়াত ইসলামী। জামায়াতের সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমিনের নেতৃত্বে মিছিল অনুষ্ঠিত হয়। জামায়াতের পক্ষ থেকে জানানো হয়, এমন পরিস্থিতিতেও অন্তত এক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন এই মিছিলে।

রোববার (৬ আগস্ট) চট্টগ্রাম নগরীর মুরাদপুরের প্রধান সড়কেই সকাল ১০টার দিকে সংক্ষিপ্ত এই বিক্ষোভ মিছিলটি করে জামায়াত ইসলামী। মিছিলটি মুরাদপুর থেকে শুরু হয়ে দুই নম্বর গেটের দিকে সামান্য অগ্রসর হয়েই শেষ হয়।

কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ আটককৃত সকল নেতাকর্মী ও আলেম ওলামাদের মুক্তি এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ ও রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানসহ সারাদেশে সভা-সমাবেশ করার সাংবিধানিক অধিকার না দেওয়ার প্রতিবাদে এই বিক্ষোভ মিছিল করা হয়।

এদিকে পুলিশের দাবি, মিছিল দুই নম্বর গেটের আরো আগে আসার পর দায়িত্বরত পাঁচলাইশ থানার একটি মোবাইল টিম ঘটনাস্থলে উপস্থিত হওয়ার পর সটকে যান আন্দোলনরত জামায়াতের নেতাকর্মীরা।

পুলিশের পক্ষ থেকে আরও জানানো হয়, সিসিটিভি ফুটেজ দেখে পর্যালোচনা করা হচ্ছে। জামায়াতকে এই রকম কোনো মিছিলের অনুমতি দেওয়া হয়নি।

চট্টগ্রামে সমাবেশ করতে পুলিশের কাছে আনুষ্ঠানিকভাবে তিন দফা আবেদন করেও অনুমতি পায়নি দলটি। তাই পুলিশের নাকের ডগায় মিছিল করছে দলটি।

এর আগে গত ২৮ জুলাই জুমার নামাজের পর নগরীর বাদামতল থেকে মিছিল সহকারে চৌমুহনী পৌঁছে পুলিশের ওপর হামলা করে জামায়াতের নেতাকর্মীরা। এতে পুলিশের একজন উধ্বর্তন কর্মকর্তাসহ তিনজন গুরুতর আহত হন। ভাঙচুর হয় পুলিশের একটি গাড়িও।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!