চট্টগ্রাম মেডিকেলে বৃষ্টিতে ভিজছে বারান্দায় রাখা রোগী, ঝুঁকিতে প্রসূতি

চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে ওয়ার্ডের বাইরের বারান্দায় রাখা রোগীরা ভিজছেন বৃষ্টিতে। কয়েকদিনের টানা বৃষ্টিতে তাদের বিছানা ভিজে গেছে। বারান্দা দিয়ে ছিটকে পানি আসায় স্যাঁসসেতে হয়ে গেছে পুরো জায়গা।

বিশেষ করে মেডিসিন ওয়ার্ডের তিনটি ইউনিট, হৃদরোগ বিভাগ, কিডনি, নিউরো মেডিসিন, নবজাতক, অর্থোপেডিকস ওয়ার্ডের বারান্দায় রোগী বেশি। এসব ওয়ার্ডে সিটের বিপরীতে দুই-তিনগুণ বেশি রোগীও ভর্তি থাকে।

রোববার (৬ আগস্ট) ১৩ ও ১৬ নম্বর মেডিসিন ওয়ার্ডে গিয়ে দেখা গেছে, ওয়ার্ড দুটিতে রোগী ভর্তি আছে প্রায় চারশ’র কাছাকাছি। বেড ও মেঝেতেও রোগী আছে। এছাড়া ওয়ার্ডের বারান্দায়ও রাখা হয়েছে রোগী। বৃষ্টিতে তাদের বিছানা ভিজে গেছে। বৃষ্টির পানি আসছে ছিটকে।

একইসঙ্গে নবজাতক ওয়ার্ডের বাইরে বারান্দায় প্রসূতি মায়েদের জায়গা হয়। কিন্তু ওয়ার্ডের বাইরে বৃষ্টির ঝাপটায় নবজাতকের মা ও স্বজনরা ভিজে জবুথুবু হয়ে যাচ্ছেন।

জানা গেছে, বৃষ্টি শুরুর পর বারান্দায় ত্রিপল দিয়ে ঢেকে দেওয়ার ছেষ্টা করেছিল হাসপাতাল কর্তৃপক্ষ। কিন্ত বৃষ্টির প্রবল ঝাপটা ত্রিপল উড়িয়ে নিয়ে যায়।

মেডিসিন ১৩ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন এক রোগী নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘জ্বর নিয়ে আমি ওয়ার্ডে চিকিৎসাধীন আছি। গতকাল রাতে ঘুমাতে পারিনি। ভেতরে সিট না থাকায় আমাকে বারান্দায় রাখা হয়েছে। জ্বর নিয়ে আমি বৃষ্টিতে ভিজছি।’

চট্টগ্রাম মেডিকেল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান বলেন, ‘রোগী সিট না পেয়ে বারান্দায় থাকছে। আমরা চেষ্টা করছি বৃষ্টি থেকে প্রটেক্টেড করতে। কিন্ত ভারী বর্ষণে তা পসিবল হচ্ছে না। তারপরও আমরা চেষ্টা করছি।’

আইএমই/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!