তারেক ও জোবাইদাকে সাজার প্রতিবাদে নগর যুবদলের বিক্ষোভ চট্টগ্রামে

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিনী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে দুদকের মামলায় রায়ের প্রতিবাদে চট্টগ্রাম মহানগর যুবদল বিক্ষোভ মিছিল ও সমাবেশে করেছে।

বুধবার (২ আগস্ট) বিকালে নগরীর কাজীর দেউরির মোড়ে নগর যুবদলের এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলটি কাজীর দেউরির মোড় থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

কেন্দ্রীয় যুবদলের সহসভাপতি ও চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তির সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহদাত হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে ডা. শাহদাত বলেন, ‘বিএনপির চলমান আন্দোলনকে থামানোর জন্যই এমন ফরমায়েশি রায় দিয়েছে সরকার। রাজনীতির সঙ্গে সম্পৃক্ত না থাকা সত্ত্বেও শুধুমাত্র তারেক রহমানের স্ত্রী ও জিয়া পরিবারের সদস্য হওয়ায় ডা. জোবাইদা রহমানকেও একই মিথ্যা মামলায় আসামি করা হয়। এই সরকার সব ক্ষেত্রে ব্যর্থ হয়েছে এবং আজকে যে বিদায়ের দাবি উঠেছে, তাতে সরকার ভীত। ভয়ের কারণে তারা এসব পদক্ষেপ নিচ্ছে।’

বিক্ষোভ সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে নগর বিএনপির সদস্য সচিব আবুল হাসেম বক্কর বলেন, ‘তারেক রহমান ও ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে যেসব অভিযোগে মিথ্যা মামলা দেওয়া হয়েছে তা অবান্তর, ভিত্তিহীন, অমূলক। যে আদেশ দেওয়া হয়েছে তা প্রতিহিংসামূলক ফরমায়েশি। এসব মামলা, আদেশ, রায় দিয়ে তারেক রহমানের নেতৃত্ব প্রশ্নবিদ্ধ বা ডা. জোবাইদা রহমানকে হেয় প্রতিপন্ন করতে পারবে না। এছাড়া গণতন্ত্র, মানবাধিকার, ভোটাধিকার ও আইনের শাসন পুনঃপ্রতিষ্ঠায় চলমান আন্দোলনও বিভ্রান্ত বা নস্যাৎ করতে পারবে না।’

যুবদলের কেন্দ্রীয় নির্বাহী চট্টগ্রাম বিভাগীয় সহসভাপতি ও চট্টগ্রাম মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটন, মহানগর বিএনপির সদস্য কামরুল ইসলাম, মহানগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি ইকবাল হোসেন, সহ সভাপতি এস এম শাহ আলম রব, ফজলুল হক সুমন, মো. মুসা, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক এরশাদ হোসেন, সেলিম উদ্দীন রাসেল, গুলজার হোসেন, সহ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান রাসেল, সম্পাদকমণ্ডলীর সদস্য নূর হোসেন উজ্জ্বল, জিল্লুর রহমান জুয়েল, মুহাম্মদ সাগির, মহিউদ্দিন মুকুল, মো. নুরুল আমিন, আসাদুজ্জামান রুবেল।

আরও বক্তব্য রাখেন সহসম্পাদক আতিকুর রহমান, মাহবুবুর রহমান, মো. শাহেদুল ইসলাম, হামিদুল হক চৌধুরী, মেজবাহ উদ্দিন মিন্টু, গুলজার হোসেন মিন্টু, জাহাঙ্গীর আলম বাবু, হোসেন উজ জামান, ইব্রাহিম খাঁন, দেলোয়ার হোসেন, সদস্য মাহবুব খাঁন জনি, সাইদুল হক শিকদার, আব্দুল্লাহ আল মামুন, থানা যুবদলের আহ্বায়ক বজল আহমেদ, সদস্য সচিব মনজুরুল আলম মঞ্জু, শওকত খাঁন রাজু, শেখ রাসেল, তাজ উদ্দিন তাজু, মো. মুসা, এ জেড এম সোহেল, সিনিয়র যুগ্ম আহ্বায়ক নুর খাঁন, সাইফুল আলম রুবেল, সাজ্জাদ আহমেদ সাদ্দাম, ইউনুছ মুন্না, ইকবাল হোসেন মিলন, মো. ফরহাদ, ওয়ার্ড যুবদলের আহবায়ক এস এম আলী, মো. আকতার, মো. মেহেদী, বাদশা আলমগীর, রাসেল খাঁন।

দুদকের মামলায় জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে তারেক রহমানকে ৯ ও তার স্ত্রী জুবাইদা রহমানকে ৩ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে তারেকের ২ কোটি ৭৪ লাখ ৯৩ হাজার ৮৭ টাকার সম্পদ বাজেয়াপ্ত করার আদেশ দেওয়া হয়। এ ছাড়াও তারেককে ৩ কোটি টাকা ও জুবাইদাকে ৩৫ লাখ টাকার অর্থদণ্ড দেওয়া হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!