‘তাপসের খুনিরা চবি ক্যাম্পাসে ঘুরছে বীরদর্পে’

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগ কর্মী ও সংস্কৃত বিভাগের শিক্ষার্থী তাপস সরকার হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামিদের দ্রুত বিচার দাবিতে সংবাদ সম্মেলন করেছে ‘তাপস স্মৃতি সংসদ’ নামের একটি সংগঠন।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বিকেলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনটির আহ্বায়ক শফিকুল ইসলাম বলেন, দীর্ঘ পাঁচ বছর কেটে গেলেও তাপস হত্যার মূল খুনিদের বিচার হয়নি। বরং খুনিরা বীরদর্পে ঘুরে বেড়ায় ক্যাম্পাসের সর্বত্র।

তিনি বলেন, তাপসের খুনিরা ২০১৭ সালে শাখা ছাত্রলীগের সাবেক উপ-ক্রীড়া সম্পাদক শাহরিয়ার শাহীনের হাতের বৃদ্ধাঙ্গুলি কেটে দেয়। এরপর গত ১ ডিসেম্বর সাবেক সহ-সভাপতি নাসির উদ্দিন সুমন ও ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল নাহিয়ান রাফিকে হত্যার উদ্দেশ্যে বর্বরোচিত হামলা চালায়। তাৎক্ষণিক বিচার সম্পন্ন হলে পরবর্তীতে অপরাধীরা এরকম কর্মকাণ্ড করতে পারত না। আমরা প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ছয় মাস পূর্বে তাপস হত্যা মামলার চার্জশিটভুক্ত ২৯ আসামির জামিন স্থগিত করা হয়েছে। কিন্তু এখনও আসামিরা ক্যাম্পাসে ঘুরে বেড়াচ্ছে।

এ সময় তাপস হত্যার জন্য শাখা ছাত্রলীগের অপর পক্ষ ভিএক্সের নেতা ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক মিজানুর বিপুল ও ছাত্রলীগ নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয়কে দায়ী করে তাদের গ্রেপ্তার ও দ্রুততম সময়ের মধ্যে এ হত্যার সঙ্গে জড়িত সকলের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়কে কলঙ্কমুক্ত করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা শরীফ উদ্দীন, যুগ্ম আহ্বায়ক মির্জা খবির সাদাফ।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবসে ফুল দেওয়াকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগের দু’পক্ষ চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি) ও ভার্সিটি এক্সপ্রেসের (ভিএক্স) সংঘর্ষে শাহ আমানত হলে প্রতিপক্ষের ছোড়া গুলিতে নিহত হয় সিএফসি পক্ষের কর্মী ও সংস্কৃতি বিভাগের ১৩-১৪ সেশনের প্রথম বর্ষের শিক্ষার্থী তাপস সরকার।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!