ডিগ্রি ছাড়াই ‘বিশেষজ্ঞ ডাক্তার’ তিনি

ডাক্তারি পেশায় কোন ডিগ্রি না নিয়ে নিজেকে শিশু বিশেষজ্ঞ পরিচয় দিয়ে অপচিকিৎসা করে গ্রামের মানুষকে মৃত্যুর মুখে ফেলছেন চট্টগ্রামের হাটহাজারীর নুরুল আলম (৫৪)। নিজেকে বিশেষজ্ঞ চিকিৎসক দাবি করে উপজেলার ফতেয়াবাদে নিজের নামে একটি ফার্মেসি খুলে সেখানে নিয়মিত রোগী দেখছেন তিনি। এছাড়া তিনি প্রতিদিন শিশুসহ অনেক রোগীর হাতে তুলে দিচ্ছেন উচ্চ ক্ষমতার অ্যান্টিবায়োটিক।

এমন অভিযোগ পেয়ে সোমবার (১৯ অক্টোবর) ভূয়া ডাক্তার নুরুল আলমকে ধরতে অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত। তবে অভিযানের বিষয়টি টের পেয়ে নুরুল আলম কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়। পরে তাকে সতর্ক করে দিয়ে তার ফার্মেসিকে ৩০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ফার্মেসিটিও সিলগালা করে দেওয়া হয়।

জানা গেছে, এর আগেও ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ উঠে নুরুল আলমের বিরুদ্ধে। পরে তিনি প্রভাব কাটিয়ে ঘটনাটি ধামাচাপা দেন। সম্প্রতি তার প্রতারণার বিষয়ে কয়েকজন ভুক্তভোগী অভিযোগ দিলে তাকে আটক করতে অভিযান পরিচালনা করেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন। তখনও তিনি কৌশলে পালিয়ে যান।

অভিযান পরিচালনাকারী সহকারী ভূমি কর্মকর্তা শরিফ উল্লাহ বলেন, কয়েকদিন আগে ভুক্তভোগীরা ইউএনও স্যারকে অভিযোগ দিলে আমরা ভূয়া ডাক্তার নুরুল আলমকে ধরতে অভিযান পরিচালনা করি। অভিযানে তার ফার্মেসিকে ৩০ হাজার টাকা জরিমানা ও ফর্মেসিটি সিলগালা করে দেওয়া হয়েছে। এছাড়া তাকে সতর্ক করা হয়েছে ভবিষ্যতে এমন কাজ যাতে আর না করে।

সিএম/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!