টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা নিহত, ১ লাখ ৩০ হাজার ইয়াবা ও অস্ত্র উদ্ধার

কক্সবাজারের টেকনাফে নাফ নদের তীরে মাদক পাচারকারীদের সঙ্গে বিজিবি সদস্যদের গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে একজন অজ্ঞাত রোহিঙ্গা মাদক পাচারকারি নিহত ও দুই বিজিবি সদস্য আহত হয়েছে।

ঘটনাস্থল হতে উদ্ধার করা হয়েছে ১ লাখ ৩০ হাজার ইয়াবা। শুক্রবার (২৪ জানুয়ারি) দিবাগত রাত পৌনে ২টার দিকে হ্নীলা ইউনিয়নের জাদিমোরা পয়েন্টে নাফ নদের তীরে এ ঘটনা ঘটে।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান চট্টগ্রাম প্রতিদিনকে জানান, দমদমিয়া ফাঁড়ির একটি টহলদল ইয়াবার চালান পাচারের গোপন সংবাদ পেয়ে জাদিমোরা মসজিদ পয়েন্টে নাফ নদীর তীরে অবস্থান নেয়। কিছুক্ষণ পর কয়েকজন লোক বস্তা মাথায় করে নদের দিক থেকে আসার সময় বিজিবি জওয়ানরা তাদের চ্যালেঞ্জ করলে মাদক কারবারিরা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে।

এসময় ল্যান্স নায়েক মো. নুরুল আমিন (২৭) ও সিপাহী শাহিনুর ইসলাম (২৫) আহত হয়।

একপর্যায়ে বিজিবি জওয়ানরা আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করে। উভয়পক্ষে ৬-৭ মিনিট বন্দুকযুদ্ধের পর মাদক পাচারকারিরা কেওড়া বনের দিকে পালিয়ে যায়।

পরে গোলাগুলি থেমে গেলে ঘটনাস্থল তল্লাশি করে ১ লাখ ৩০ হাজার ইয়াবা, ১টি দেশীয় তৈরী বন্দুক ও ১ রাউন্ড তাজা কার্তুজসহ গুলিবিদ্ধ অবস্থায় আনুমানিক ২৪-২৫ বছর বয়সী অজ্ঞাত পরিচয় এক ব্যক্তিকে উদ্ধার করে চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নেওয়া হয়।

সেখান থেকে তাকে উন্নত চিকিৎসর জন্য কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হাসপাতালে নেয়ার পথে আহত পাচারকারি নিজেকে উখিয়া উপজেলার থাইংখালী ক্যাম্পে অবস্থানকারী রোহিঙ্গা বলে জানালেও নাম পরিচয় কিছুই জানাতে পারেনি।

পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করেছে। এদিকে আহত বিজিবি সদস্যদের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!