টিকার জন্য চবির আবাসিক শিক্ষার্থীদের নাম নিবন্ধনের নির্দেশ

করোনাভাইরাসের টিকা নিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক শিক্ষার্থীদের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সুরক্ষা অ্যাপে নাম রেজিস্ট্রেশন করার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১ জুলাই) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) থেকে পাঠানো এক চিঠির আলোকে এই নির্দেশনা দেওয়া হল।

বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান বলেন, ‘ইউজিসির চিঠির আলোকে আমরা আবাসিক শিক্ষার্থীদের দ্রুত সুরক্ষা অ্যাপে রেজিস্ট্রেশন করার জন্য নির্দেশনা দিয়েছি। রেজিস্ট্রেশন সম্পন্ন হলে দ্রুত শিক্ষার্থীদের টিকার জন্য ডাকা হবে।’

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘আবাসিক শিক্ষার্থীদের টিকা দেওয়ার বিষয়ে আমাদের এখনও কোনো নির্দেশনা দেওয়া হয়নি। তবে কেউ যদি রেজিস্ট্রেশন করে আমাদের কাগজ দেখাতে পারে, তাহলে আমরা টিকা দিয়ে দেব। তবে অবশ্যই কেন্দ্র আমাদের এখানে হতে হবে।’

এর আগে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনও (ইউজিসি) পাবলিক বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা দেওয়ার জন্য নিবন্ধন করার আহ্বান জানায়। বৃহস্পতিবার এই বিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারদের জরুরি বিজ্ঞপ্তি পাঠায় ইউজিসি।

গত ৩১ মে পর্যন্ত অগ্রাধিকার ভিত্তিতে টিকা দিতে বিশ্ববিদ্যালয়গুলো ১ লাখের বেশি শিক্ষার্থীর তালিকা স্বাস্থ্য অধিদপ্তরে পাঠিয়েছে।

মঙ্গলবার (২৯ জুন) জাতীয় সংসদে বাজেট আলোচনার সময় কলেজ-বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষার্থীদের টিকাদান শেষ হলেই সরকার উচ্চ শিক্ষার প্রতিষ্ঠানগুলো খুলে দিতে পারবে বলে আশা করে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই ঘোষণার দুই দিনের মধ্যে বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদের নিবন্ধন শুরু করতে বলা হল।

এমআইটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!