টানা দ্বিতীয় দিনেও চট্টগ্রামে দুইশর ঘরে করোনা পজিটিভ

টানা দ্বিতীয় দিনের মতো চট্টগ্রামে করোনা শনাক্ত দুইশর ঘরে। ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি-বেসরকারি ৫টি ল্যাবে এক হাজার ৮৪৩টি নমুনা পরীক্ষা করে বরাবর ২০০ রোগী শনাক্ত হয়। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৬৯ জন এবং উপজেলায় ৩১ জন। তবে এসময়ে করোনায় নতুনভাবে মারা যাননি কেউ।

এ নিয়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা গিয়ে দাঁড়াল ৩৭ হাজার ৪৪০ জনে। এদের মধ্যে শুক্রবার পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৩ হাজার ৩২৫ জন। আক্রান্তেদের মধ্যে মারা গেছেন ৩৮৩ জন। যাদের মধ্যে ২৮১ জন নগরের ও ১০২ জন উপজেলার বাসিন্দা

শনিবার (২০ মার্চ) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান। তিনি জানান, ‘চট্টগ্রামের ৫টি ল্যাবে ১ হাজার ৮৪৩টি নমুনা পরীক্ষা করা হয়। তাতে ২০০ জনের করোনা শনাক্ত হয়। এদের মধ্যে ১৬৯ জন নগরের, বাকি ৩১ জন উপজেলার। ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যাননি।’

সিভিল সার্জনের দেয়া তথ্য মতে, ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৯৯৮ জনের নমুনা পরীক্ষায় ৫৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজে ৫০১ জনের নমুনা পরীক্ষা করে দিনের সর্বোচ্চ ৭০ জনের করোনা পাওয়া গেছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৩৯ জনের নমুনা পরীক্ষা করে ৩২ জনের করোনা পজিটিভ এসেছে।

নগরীর বেসরকারি করোনা পরীক্ষাগারের মধ্যে শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৭৭ জনের নমুনা পরীক্ষা করে ৪০ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৮ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনার জীবাণু মিলেছে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!