টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ :

ক্রীড়া রিপোর্ট :

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম দুটি ম্যাচেই ছিল টানটান উত্তেজনা। প্রথম ম্যাচে জিততে জিততে হেরে গেলেও দ্বিতীয় ম্যাচে জয় দিয়ে সিরিজে সমতা ফিরিয়েছে আফগানিস্তান। আজ সিরিজ জয়ের লক্ষ্যে তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হয়েছে আফগানিস্তান ও স্বাগতিক বাংলাদেশ।

capture_35395

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশ দলের দলীয় সংগ্রহ ২ ওভার শেষে কোন উইকেট না হারিয়ে  ১১ রান। তবে প্রথম ওভারটি ম্যাডেন নিয়েছে আফগান বোলাররা। ব্যাটিং এ ক্রিজে আছেন ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার।

 

আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। শনিবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

 

আজ জয় পেলে বাংলাদেশের বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জয়ে স্বাদ পাবে আফগানিস্তান। আফগান অধিনায়ক আসগর স্তানিকজাই মনে করেন, এই জয় হবে তাদের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বড় অর্জন।bn-af

 

অন্যদিকে বাংলাদেশ জিতলে সিরিজ জয়ের পাশাপাশি স্পর্শ করতে পারবে শততম জয়ের মাইলফলক। ওয়ানডে র‌্যাকিংয়ে ৯৮ পয়েন্ট নিয়ে সিরিজ শুরু করা বাংলাদেশ দ্বিতীয় ম্যাচ হেরে ইতোমধ্যেই তিন পয়েন্ট হারিয়েছে। শেষ ম্যাচটি হেরে বসলে পয়েন্ট আরো কমে দাঁড়াবে ৯১-তে।

 

প্রথম দুই ম্যাচের মতো আজো বাংলাদেশ মাঠে নামছে তিন পেসারের দল নিয়ে। তবে দলে এসেছে দুটি পরিবর্তন। রুবেল হোসেনের পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন শফিউল ইসলাম। আর প্রায় সাড়ে আট বছর পরে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নামছেন মোশাররফ হোসেন রুবেল। প্রথম একাদশ থেকে বাদ পড়েছেন তাইজুল ইসলাম।

 

বাংলাদেশ দল : তামিম ইকবাল, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, মাশরাফি বিন মুর্তজা, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম ও মোশাররফ হোসেন রুবেল।

 

আফগানিস্তান দল : ১. মোহাম্মদ শাহজাদ ২. নওরোজ মঙ্গল ৩. রহমত শাহ ৪. হাশমতউল্লাহ শাহিদি ৫. আসগর স্টানিকজাই ৬. মোহাম্মদ নবী ৭. নাজিবুল্লাহ জাদরান ৮. রশিদ খান ৯. মিরওয়াইস আশরাফ ১০. দাওলাত জাদরান ১১. নাভীন-উল-হক।

 

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স :

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!