জাহাজ থেকে পড়ে নিরাপত্তা প্রহরীর মৃত্যু সীতাকুণ্ডে

চট্টগ্রামের সীতাকুণ্ডে এনবি স্টিল শিপব্রেকিং ইয়ার্ডে জাহাজ থেকে পড়ে আবারও এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এনিয়ে তিনদিনে পৃথক দুই শিপইয়ার্ডে দু’জন শ্রমিকের মৃত্যু হয়েছে।

মৃত ব্যক্তির নাম মো. নিজাম উদ্দিন (৩২)। তিনি ওই শিপইয়ার্ডের নিরাপত্তা প্রহরী বলে জানা গেছে। নিজাম মিরসরাই উপজেলার বড়তাকিয়া এলাকার বাসিন্দা।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সকালে উপজেলার ফৌজদারহাট সাগর উপকূলে এই দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, নিজাম উদ্দিন প্রতিদিনের মতো কাজ শেষে মঙ্গলবার সকালে ফিরে যাওয়ার সময় হঠাৎ জাহাজ থেকে পা পিছলে নিচে পড়ে যান। তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেলে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এনবি স্টিল শিপব্রেকিং ইয়ার্ডের ম্যানেজার মাজাহারুল ইসলাম বলেন, ‘আমাদের নিরাপত্তা প্রহরী নিজাম ডিউটি শেষে বাড়িতে যাবার উদ্দেশ্য অসতর্কতাবশত জাহাজ থেকে নামার সময় নিচে পড়ে গুরুতর আহত হন। আমরা দ্রুত চট্টগ্রাম মেডিকেলে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এই ঘটনায় নিহতের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ প্রদানসহ সহযোগিতা করা হবে।’

এর আগে গত রোববার সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি সাগর উপকূল এলাকায় জাহাজ থেকে পড়ে মো. হারুনুর রশিদ নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

এই বিষয়ে সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) আবু সাঈদ বলেন, ‘আমরা মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেলের মর্গে পাঠিয়েছি। নিহত নিজাম উদ্দিন মিরসরাই উপজেলার বড়তাকিয়া এলাকার আব্দুর রশিদের ছেলে। এই বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!