জামালখানে বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর করলো বাকলিয়ার বিএনপি নেতারা

চট্টগ্রাম নগরীর জামালখানে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাসের ছবি এবং পদ্মা সেতুর আদলে গড়া রেপ্লিকা ভেঙে দিয়েছে বাকলিয়া এলাকার বিএনপি নেতাকর্মীরা। এই ঘটনায় পাঁচজনকে আটক করেছে পুলিশ।

বুধবার (১৪ জুন) বিকালে জামালখান মোড়ে এই তাণ্ডব চালায় বিএনপির নেতারা।

আটকরা হলেন বাকলিয়ার ১৮ নম্বর ওয়ার্ড ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক মো. মাহবুব সিদ্দিকী (৩৫), একই ওয়ার্ডের ৪ নম্বর ইউনিট ছাত্রদলের সভাপতি মো.এরফান (৩০), বাকলিয়া ওয়ার্ড যুবদল নেতা মো.নুরুল ইসলাম ওরফে মাসুম (৩৯), যুবদল নেতা মো. মহিউদ্দিন হাসান ইমন (২০) ও চান্দগাঁও থানা যুবদল নেতা মো.ইমন খান (২০)।

জানা গেছে, বুধবার দুপুর থেকে নগরীর কাজীর দেউরি মোড়ে ‘তারুণ্যের সমাবেশে’ জমায়েত হতে থাকে বিএনপির ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। সময় বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে জমায়েত। সমাবেশে যোগ দিতে মিছিলসহ বাকলিয়া ও চান্দগাঁও এলাকার বিএনপির নেতারা চট্টগ্রাম কলেজের সামনে পৌঁছালে তাদেরকে ধাওয়া দেয় চট্টগ্রাম ও মহসিন কলেজের ছাত্রলীগ নেতারা।

এই সময় ধাওয়া-পাল্টা ধাওয়ার এক পর্যায়ে বিএনপির নেতারা জামালখানের দিকে পালিয়ে যায়। তখনই বিক্ষুদ্ধ বিএনপির সমর্থকরা জামালখানের বঙ্গবন্ধুর ছবি ও মুক্তিযুদ্ধের বিভিন্ন ছবি ভাঙচুর করে। মিছিলটি চলে যাওয়ার সময় জামালখান মোড়ের পদ্মাসেতুর রেপ্লিকাটিতেও ভাঙচুর চালায়।

ঘটনার পরপরই স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন ও চট্টগ্রাম কলেজ ও মহসিন কলেজের নেতারা জড়ো হতে থাকে জামালখান মোড়ে। সংঘর্ষ এড়াতে পুলিশও মোতায়েন করা হয় ঘটনাস্থলে।

এছাড়া ভাঙচুরের পরপরই জামালখানে প্রতিবাদ মিছিল করে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ ও চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের নেতারা। সন্ধ্যা সাড়ে ৬টায় একটি মিছিল জামালখান মোড় থেকে শুরু হয়ে চেরাগী পাহাড় মোড় ঘুরে প্রেস ক্লাবের সামনে গিয়ে শেষ হয়।

এই বিষয়ে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির জানান, জামালখানে ভাঙচুরের ঘটনায় বিএনপির পাঁচ নেতাকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভাঙচুরের বিষয়ে জামালখান ওয়ার্ড কাউন্সিলর জানান, এসব কাজ করে বিএনপি বুঝিয়ে দিচ্ছে, তারা ক্ষমতায় গেলে কি অবস্থা করবে? এই ঘটনায় যারা জড়িত, তাদের দ্রুত গ্রেপ্তারের জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!